kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


মরগ্যানকে 'কালো তালিকাভুক্ত' করবে না ইসিবি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১২:০২



মরগ্যানকে 'কালো তালিকাভুক্ত' করবে না ইসিবি

নিজ দেশের মিডিয়ার ব্যাপক সমালোচনার মধ্যে পড়ে রক্ষণাত্মক পদ্ধতি গ্রহণ করল ইংলিশ ক্রিকেট বোর্ড। আসন্ন বাংলাদেশ সফরে মরগ্যানের না আসায় 'অ-ক্রিকেটীয়' আখ্যা দিয়ে তাকে অধিনায়কত্বের পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি জানিয়েছিল ইংলিশ মিডিয়া।

কিন্তু ইংলিশ ক্রিকেট প্রধান সাবেক ক্রিকেটার এন্ড্রু স্ট্রস জানিয়ে দিলেন আপাতত মরগ্যানকে 'কালো তালিকাভুক্ত' করা হচ্ছে না।

তবে মরগ্যানের এই সিদ্ধান্তে খুশি স্ট্রস খুশি হতে পারেননি তা জানিয়ে দিয়েছেন। স্ট্রস বলেছেন, সফরে না যাওয়ায় এ জুটির বিপক্ষে কোনো সিদ্ধান্ত নেওয়া হবে না। তবে বাংলাদেশর পর আসন্ন ভারত সফরে ওয়ানডে সিরিজে দলের নেতৃত্ব দেবেন মরগ্যান। স্ট্রস বলেন, "আমরা প্রথম থেকেই বলে আসছি কাউকে জোর করা হবে না। "

চলতি মৌসুমে নিজ মাঠে শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে জয় পাওয়া ওয়ানডে সিরিজে ইংল্যান্ড দলের নেতৃত্ব দেন মরগ্যান। তবে তিনি এবং ওপেনিং ব্যাটসম্যান অ্যালেক্স হেলস আগামী মাসে শুরু হওয়া সিরিজ খেলতে বাংলাদেশে আসছেন না।

ইংল্যান্ড অ্যান্ড ওয়ালস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ক্রিকেট ডিরেক্টর আরো বলেন, "বিষয়টি এমন নয় যে, না যাওয়া খেলোয়াড়দেরকে কালোতালিকা ভুক্ত করা হবে এবং ভবিষ্যতে তাদেরকে আর দলে নেওয়া হবে না। "

দলে ফেরার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, "দুজনই বিশেষ করে মরগ্যান গত একবছর যাবৎ ইংল্যান্ডের হয়ে দারুণ পারফরমেন্স করে আসছেন। কেউ কেউ হয়তবা দলে এসে অবিশ্বাস্য ভালো করতে পারে। তবে মরগ্যান পুনরায় অধিনায়ক হিসেবেই এবং হেলসও দলে ফিরবেন। "

দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলার জন্য আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পৌঁছাবে ইংল্যান্ড দল। তবে গত জুলাইয়ে গুলশানে সন্ত্রাসী হামলার পর এ সফর নিয়ে কিছুটা সংশয় সৃষ্টি হয়েছিল। তবে ইসিবি প্রধান নিরাপত্তা কর্মকর্তা রেগ ডিকাসন বাংলাদেশ সফরে এসে এখানকার নিরাপত্তার সার্বিক বিষয় দেখে সন্তোষ প্রকাশ করলে সফর চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় ইংল্যান্ড কর্তৃপক্ষ।

তবে ডিকাসনের নিশ্চয়তার সিদ্ধান্তের প্রতি মরগ্যান ও হেলস সম্মান না দেখানোয় খুশি নন স্ট্রস। তবে উভয়ের ব্যক্তিগত সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়েছেন তিনি।


মন্তব্য