kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বাভারিয়ান ডার্বিতে ৩-১ গোলে জিতল বায়ার্ন মিউনিখ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:২৫



বাভারিয়ান ডার্বিতে ৩-১ গোলে জিতল বায়ার্ন মিউনিখ

বাভারিয়ান ডার্বিতে শনিবার ইনগোলস্তাদেকে ৩-১ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। প্রথমে পিছিয়ে পড়া সত্ত্বেও দ্বিতীয়ার্ধে জাবি আলেনসো ও রাফিনহার দেয়া গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

এ জয়ের ফলে লীগের তিন ম্যাচের সবকটিতে জয় নিশ্চিত করল বায়ার্ন। সেই সঙ্গে পয়েন্ট তালিকার শীর্ষস্থানটিও নিজেদের দখলে নিয়ে রাখল তারা।

অবশ্য ম্যাচের শুরুতে স্বাগতিক বায়ার্ন শিবিরে কাঁপন ধরিয়ে দিয়েছিল পয়েন্ট তালিকার তলানীতে থাকা ইনগোলস্তাদে। ৮ম মিনিটে দারিও লেচেনোর দেয়া গোলে পিছিয়ে পড়ে চ্যাম্পিয়নরা। এলিয়াঞ্জ এরিনায় অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকে শেষ অবদি বায়ার্নকে শংকার মধ্যে রেখেছিল ইনগোলস্তাদে। চার মিনিট পর রবার্ট লিওনস্কির গোলে সমতায় ফিরলেও দীর্ঘ সময় আর কোন গোল না হওয়ায় পুর্ন ৩ পয়েন্ট সংগ্রহ বিষয়ে শংকিত হয়ে পড়ে বায়ার্ন। তবে শেষ পর্যন্ত অপেক্ষাকৃত ভাল পারফর্মেন্স দিয়ে সংকট থেকে মুক্তি পায় তারা। ম্যাচের ৫০ তম মিনিটে জাবি গোল করে বায়ার্নকে লীড এনে দেয়ার পর ৮৪তম মিনিটে রাফিনহা ফের গোল করে বায়ার্নকে শংকামুক্ত করেন।

এই জয়ের ফলে লীগের সর্বশেষ ১৯টি ম্যাচে অপরাজিত থাকল বায়ার্ন। আর নিজেদের মাঠে বিগত অক্টোবর মাস থেকে অনুষ্ঠিত ৯ ম্যাচের সবক’টিতেই জয়লাভ করল বায়ার্ন। শনিবারের ম্যাচে তারকা ফুটবলার ফ্রাঙ্ক রিবেরি কোন গোল করতে না পারলেও তিনটি গোলেরই যোগান দিয়েছেন তিনি। এর ফলে বায়ার্নের হয়ে পাঁচটি ম্যাচে তিনটি করে গোলে অবদান রাখলেন এই প্লে-মেকার। পাশাপাশি এই ম্যাচটিতে অংশগ্রহণের মাধ্যমে বায়ার্নের হয়ে রেকর্ডসংখ্যক ৩২৭টি ম্যাচে অংশ নিয়েছেন তিনি। এর আগে ক্লদিও পিজারো সমান সংখ্যক ম্যাচ খেলেছেন বায়ার্নের হয়ে।

শনিবার অনুষ্ঠিত লীগের অন্য ম্যাচে জয় পেয়েছে কলন, বরুশিয়া ডর্টমুন্ড, আরপি লেইপজিগ, এন্ট্রাচট ফ্রাঙ্কফুট ও বরুশিয়া মনচেনগ্লাদবাচ।


মন্তব্য