kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


শীর্ষস্থানে অপরাজিত ম্যানচেস্টার সিটি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:০১



শীর্ষস্থানে অপরাজিত ম্যানচেস্টার সিটি

ম্যানচেস্টার সিটির কোচ হিসেবে ৮ ম্যাচের সবকটিতে জয় নিশ্চিত করলেন পেপ গার্দিওলা। শনিবার ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে বোর্নমাউথকে ৪-০ গোলে পরাজিত করেছে সিটিজেনরা।

তবে এটি ছিলে লীগে তাদের ৫ম ম্যাচ। এ জয়ের ফলে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানটিও দখলে রেখেছে ক্লাবটি।

ম্যাচের ১৫তম মিনিটেই ফ্রি-কিক থেকে গোল করে স্বাগতিক সিটিকে এগিয়ে দেন কেভিন ডি ব্রুইন। গত সপ্তাহে ম্যানচেস্টার ডার্বিতেও সিটির হয়ে গোলের সূচনা করেছিলেন এই মিডফিল্ডার। গতকালের ম্যাচেও অসাধারণ নৈপূণ্য অব্যাহত রাখেন তিনি।

এরপর ধারাবাহিকভাবে একে একে গোল করে সিটির জয়ের ব্যবধান বাড়িয়ে দেন কেলেচি জিয়ানাচো, রাহিম স্টারলিং ও লিকে গাউন্ডগান। তারা গোল করেন যথাক্রমে ম্যাচের ২৫, ৪৮ ও ৬৬ তম মিনিটে।

ফলে বোর্নমাউথের বিপক্ষে প্রিমিয়ার লীগের টানা তিনটি ম্যাচে চার বা ততোধিক গোলে জয়ের ধারা অব্যাহত রাখল সিটি। এর আগে ২০১৫ সালের অক্টোবরে নিজেদের মাঠে ৫-১ গোলে পরাজিত হবার পর চলতি বছর অক্টোবরে এ্যাওয়ে ম্যাচে ৪-০ গোলে সিটিজেনদের কাছে হার মানে বোর্নমাউথ।

শনিবার গোল করে কেভিন সিটির পক্ষে ৪৮ টি ম্যাচে অংশ নিয়ে ৩৪টি গোলে অবদান রাখতে সক্ষম হয়েছেন। তন্মধ্যে তিনি নিজে করেছেন ১৮ টি গোল এবং সহায়তা করেছেন ১৬টিতে। কেলেচির পারফর্মেন্স আরো উজ্জল। প্রিমিয়ার লীগে তিনি মাত্র ১৪ শট থেকে ১০ গোল করেছেন।

আর সিটির হয়ে জাবি গার্সিয়ার পর প্রথম খেলোয়াড় হিসেবে অভিষেক ম্যাচে গোল আদায়ের রেকর্ড গড়েছেন লিকে গাউন্ডগান। এর আগে ২০১২ সালের সেপ্টেম্বরে স্টোক সিটির বিপক্ষে অভিষেক ম্যাচে সিটির হয়ে গোল করেছিলেন গার্সিয়া।

এদিন অনুষ্ঠিত প্রিমিয়ার লীগের অন্য ম্যাচগুলোতে জয়লাভ করেছে বর্তমান চ্যাম্পিয়ন লিস্টার সিটি, আর্সেনাল, ওয়েস্ট ব্রমউইচ, ও এভারটন। লিস্টার সিটি ৩-০ গোলে বার্নলিকে, আর্সেনাল ৪-১ গোলে হালসিটিকে, ওয়েস্ট ব্রমউইচ ৪-২ গোলে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে এবং এভারটন ৩-১ গোলে মিডলসবার্গকে পরাজিত করে।


মন্তব্য