kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


মেসির পরই গার্দিওলার সেরা ডি ব্রুইন!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০০



মেসির পরই গার্দিওলার সেরা ডি ব্রুইন!

লিওনেল মেসির সাথে তিনি কাউকে তুলনা করতে রাজি নন। সাবেক শিষ্য বার্সেলোনায় তাকে এতটাই সাফল্য এনে দিয়েছেন যে পেপ গার্দিওলার কাছে মেসি একেবারে স্বতন্ত্র ব্যাপার।

তার সাথে তুলনীয় কেউ নেই। কিন্তু এই আর্জেন্টাইনের পাশে গিয়ে বসতে পারেন এক বেলজিয়ান প্লেমাকার। ম্যানচেস্টার সিটির নতুন কোচ গার্দিওলা তার দলের শিল্পি ফুটবলার কেভিন ডি ব্রুইনের মাঝে সেই সামর্থ্য দেখেন।

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে টানা পঞ্চম ম্যাচটি জিতল ম্যানসিটি। বার্নমাউথকে তারা হারিয়েছে ৪-০ গোলে। এটি ম্যানসিটির সাথে গার্দিওলার আট ম্যাচে অষ্টম জয়। ইতিহাদ স্টেডিয়ামে এই ম্যাচে একটি গোল করেছেন। বাকি তিনটি কেলেচি ইহিনাচো, রাহিম স্টার্লিং ও ইলকে গানডোগানের।

কিন্তু নৈপুণ্যের দিক দিয়ে সেরা খেলোয়াড় ছিলেন ডি ব্রুইন। তার খুব প্রশংসা করলেন ম্যানসিটির স্প্যানিয়ার্ড বস। এমন সময় প্রশ্ন এলো তার অধীনে খেলা গ্রেট খেলোয়াড়দের তালিকায় ২৫ বছরের ডি ব্রুইন পড়েন কি না। "সে তাদের একজন। " এই কথা বলে মেসির প্রসঙ্গ টানলেন গার্দিওলা, "মেসি এমন একজন যে আসলে তার জায়গায় একা। অন্য কারো জায়গা নেই সেখানে। তবে তার টেবিলের এক পাশে বসতে পারে কেভিন। "

কিন্তু গ্রেট হতে হলে জিততে হয়। শিরোপা জয়ে থাকে বড় ভূমিকা। ডি ব্রুইনের ভবিষ্যৎ হয়তো সেভাবে নির্ধারিত হবে। কিন্তু গার্দিওলার এই খেলোয়াড়ের খেলায় একেবারে ভিন্ন কিছু দেখেন, "আমার চোখে সে স্পেশাল, অসাধারণ খেলোয়াড়। সবকিছু করে ও। বল পায়ে না থাকলে সেই প্রথমে লড়ে। বল পায়ে পরিস্কার জানে কি করতে হবে। সবকিছু যেন চোখের সামনে দেখতে পায়। সবসময় সঠিক সিদ্ধান্ত নে। এই কারণেই সে ভিন্ন পর্যায়ের খেলোয়াড়। "


মন্তব্য