kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


দেশের জন্য প্রাণ দিলেন ইরানের সাইক্লিস্ট

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১৯



দেশের জন্য প্রাণ দিলেন ইরানের সাইক্লিস্ট

এটাকে কি আপনি দেশের জন্য প্রাণ দেওয়া বলবেন না? বাহমান গোলবারনেজহাদ তো রিওতে গিয়েছিলেন দেশের পতাকা উঁচু রাখতে। দেশের প্রতিনিধিত্ব করতে।

আর যে উদ্দেশ্যে গিয়েছিলেন সেই প্রতিযোগিতা করতে করতেই চলে গেলেন চির অজানায়। তাহলে এটা কি বীরের মৃত্যু নয়? দেশের জন্য মৃত্যু নয়?

ঘটনা শনিবারের (বাংলাদেশের রবিবার)। রিওতে শেষের পথে প্যারা অলিম্পিক। আর এ দিনেই ৪৮ বছর বয়সী বাহমান প্রতিদ্বন্দ্বিতা করছিলেন সাইক্লিংয়ে। পথে দুর্ঘটনায় পড়েন। হাসপাতালে নেওয়ার পথে হার্ট অ্যাটাকে মারা যান। অলিম্পিকের ভিলেজে ইরানের পতাকা তাই এই বীরের স্মরণে অর্ধনমিত রাখা হয়েছে। ভলিবল ফাইনালে ইরান ছিল। সেখানেও পতাকা তোলা হয়েছে অর্ধেক। প্যারা অলিম্পিকে সমাপনীতে এক মিনিটের নীরাবতা বাহমানের জন্য। ২০১২ লন্ডন প্যারা অলিম্পিকেও অংশ নিয়েছিরেন বাহমান। তার স্ত্রী ও এক সন্তান আছে। যতদূর জানা যায় প্যারা অলিম্পিকের সময় কোনো প্রতিযোগীর মৃত্যুর ঘটনা এই প্রথম।

ইরানের জাতীয় প্যারা অলিম্পিক কমিটি গভীর শোক প্রকাশ করে বলেছে, "এটা হৃদয় ভাঙার মতো খবর। প্যারা অলিম্পিক পরিবার বাহমানের পরিবার, বন্ধু ও সতীর্থদের পাশে আছে। সেই সাথে আছে ইরানের পুরো প্যারা অলিম্পিক কমিটি। " রাস্তার পাশে পাথুরে কিছুর সাথে আঘাত পেয়ে এই মৃত্যু বাহমানের। কিন্তু গোটা বিষয়টা কিভাবে ঘটলো তা জানতে তদন্ত করার সিদ্ধান্ত হয়েছে।


মন্তব্য