kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


টাইগারদের কাছে বিশ্বকাপে হারের কথা ভোলেননি মঈন

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১২:১৭



টাইগারদের কাছে বিশ্বকাপে হারের কথা ভোলেননি মঈন

তখন ইংল্যান্ডের ক্রিকেটারদের অনেকে সংশয়ে। বাংলাদেশ সফর নিয়ে ভাবছেন।

মঈন আলি তখন সাফ জানালেন, এই সফর নিয়ে তার মনে কোনো সংশয় নেই। বাংলাদেশে যাবেন তিনি। প্রথম ইংলিশ ক্রিকেটার হিসেবে এই কথা বলে দলের অন্যদের সাহস জুগিয়েছিলেন। সেই অল-রাউন্ডার মঈন ভোলেননি ২০১৫ বিশ্বকাপের প্রথম রাউন্ডে টাইগারদের কাছে হারের কথা। যে হারে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছিল তাদের। তবে তার বিশ্বাস, এখনকার ইংল্যান্ড ভিন্ন দল।
 
বাংলাদশে সফর শেষ করেই যেতে হবে ভারতে। উপমহাদেশে থাকতে হচ্ছে অনেক দিন। মঈন বললেন, "বাংলাদেশ ও ভারতে আমাদের সিরিজ কঠিন হবে। আমরা এখন দল হিসেবে কোন অবস্থানে আছি তা বোঝা যাবে। " এরপর গত বিশ্বকাপের প্রসঙ্গ টেনে মঈন বললেন, "বাংলাদেশকে নিয়ে খুব সতর্ক আমরা। অস্ট্রেলিয়াতে তারা আমাদের হারিয়েছিল। তারা কেমন খেলতে পারে তা আমাদের জানা। কিন্তু এখন আমরা একেবারে ভিন্ন দল। "

৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে ইংল্যান্ড দল। এরপর তিনটি ওয়ানডে ও দুটি টেস্টের সিরিজ খেলবে টাইগারদের সাথে। উপমহাদেশের কন্ডিশনে স্পিনের থাকবে বড় ভূমিকা। ইংলিশরা টেস্ট দলে ১১ বছর পর ফিরিয়েছে গ্যারেথ ব্যাটিকে। লেগ-স্পিনার আদিল রশিদ ও অনভিষিক্ত বাঁ হাতি স্পিনার জাফর আনসারিকে রেখেছে। অফ স্পিনার মঈন ৪ স্পিনারের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ। তিনিই দলের প্রথম পছন্দ।

২৯ বছরের মঈন স্পিন নিয়ে ভাবছেন। কিন্তু টপ অর্ডারে ব্যাটিংয়ের পাশাপাশি এই দায়িত্ব নিয়ে চাপে নেই। মঈনের ভাষায়, "কন্ডিশন আমার খেলার উপযোগী থাকবে সম্ভবত। মনে হচ্ছে কোনো পর্যায়ে আমাকে বড় ভূমিকা নিতে হবে। দুই সিরিজ জেতায় আমি বড় ভূমিকা রাখতে পারবো বলে আশা করি। " আর চাপ? মঈন উড়িয়ে দিচ্ছেন, "আমি কোনো চাপ অনুভব করি না। আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে গেলে চাপ তো থাকবেই। সেখানে নিজের সেরাটা দিয়ে চেষ্টা করে যেতে হয়। "

 


মন্তব্য