kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ব্যালন ডি'অর জিততে পারেন গ্রিজমান!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৪৭



ব্যালন ডি'অর জিততে পারেন গ্রিজমান!

পাঁচবারের ফিফা ব্যালন ডি'অর জয়ী লিওনেল মেসি নন। নন তিনবারের বিজয়ী ক্রিস্তিয়ানো রোনালদো।

এবারের ব্যালন ডি'অর জিততে পারেন আন্তোনিও গ্রিজমান! এমনটাই মনে করেন এই ফরাসি স্ট্রাইকারের স্প্যানিশ ক্লাব আতলেতিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনে।

গেল রাতে স্প্যানিশ লিগে আতলেতিকো ৫-০ গোল উড়িয়ে দিয়েছে স্পোর্তিং গিয়নকে। গেল মৌসুমের ফর্মকে এই মৌসুমে নিয়ে আসা গ্রিজমান করেছেন দুই গোল। তার কোচ সিমিওনের দাবি, গেল মৌসুমে ইউরোপের সেরা খেলোয়াড় ছিলেন গ্রিজমান। গত কয়েক মাসে সব পর্যায়ে তার পারফরমেন্সের কারণে গ্রিজমানকে ব্যালন ডি'অরের জন্য বিবেচনা করা উচিত।

"আমার মতে গত বছর ইউরোপের সেরা খেলোয়াড় ছিল গ্রিজমান। আমি যা বলছি তা নিয়ে আমার কোনো সংশয় নেই। " গত রাতের ম্যাচের পর সিমিওনে বললেন, "চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরো ২০১৬ এর ফাইনালে খেলেছে সে। ওসব জায়গায় অনেক গোল করেছে। অনেক গোল করেছে লা লিগাতেও। ধারাবাহিকতা তাকে শক্তিশালী করেছে। " এর সাথে সিমিওনে যোগ করেন, "আশা করছি ব্যালন ডি'অরের জন্য প্রতিযোগিতায় থাকবে সে। অসাধারণ ফর্মে সে। এটি ধরে রাখতে পারলে আরো ভালো করবে। "

গেল একটি বছর দারুণ কেটেছে ২৫ বছরের গ্রিজমানের। ইউরো ২০১৬তে ফ্রান্সকে ফাইনালে নিতে বড় ভূমিকা ছিল তার। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ছিলেন। ৬ গোল তার। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও হয়েছেন। যদিও ফাইনাল আর শিরোপাটা জেতা হয়নি। জেতা হয়নি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও। হেরেছিলেন রিয়াল মাদ্রিদের কাছে। ২০১৪ সালের জুলাই থেকে তিনি আতলেতিকোতে। ক্লাবটির ধারাবাহিক সাফল্যে দারুণ ভূমিকা এই ছোটোখাটো গড়নের স্ট্রাইকারের। গত মৌসুমে ৫৪ ম্যাচে ৩২ গোল করেছিলেন গ্রিজমান।


মন্তব্য