kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


শশাচাষিদের ছিন্ন বিচ্ছিন্ন করলেন মেসি-সুয়ারেস-নেইমার

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১০:১৭



শশাচাষিদের ছিন্ন বিচ্ছিন্ন করলেন মেসি-সুয়ারেস-নেইমার

'এমএসএন' জুটি আবার জ্বলে উঠল। লিওনেল মেসি, লুই সুয়ারেস আর নেইমার করলেন গোল।

তাতে স্প্যানিশ লিগে জয়ের ধারায় ফিরলো চ্যাম্পিয়ন বার্সেলোনা। এই বছরই লা লিগায় প্রোমোশন পাওয়া লেগানেসকে গেল রাতে তারা উড়িয়ে দিয়েছে ৫-১ গোলে। আর্জেন্টাইন সুপারস্টার মেসি করেছেন জোড়া গোল। একই রাতে আন্তোনিও গ্রিজমান জোড়া গোল করেছেন। আতলেতিকো মাদ্রিদ ৫-০ গোলে বিধ্বস্ত করেছে স্পোর্তিং গিয়নকে।

লেগানেসকে বলা হচ্ছে শশাচাষির দল। এলাকাটা সবজির জন্য বিখ্যাত। এই দলের খেলোয়াড়দের জার্সিতেই আছে সেই ছাপ। সেই জার্সিতে আবার তাজা ঘাসের সুবাস! বুতার্কে তাদের মাঠে তাদেরই হারিয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরেছে কাতালানরা। সেখানে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের পাশে তারা। যদিও আজ রবিবার রাতে এসপানিওলকে হারিয়ে রিয়ালের আবার একা হওয়ার সুযোগ। ইনজুরির কারণে এই ম্যাচে খেলা হবে না ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলের।

মেসি, সুয়ারেস ও নেইমার এই মৌসুমে মাত্র দ্বিতীয়বারের মতো একই সাথে ম্যাচ শুরু করলেন। চ্যাম্পিয়ন্স লিগে আগের ম্যাচে ৭-০ গোলে তারা ধসিয়ে দিয়েছে সেল্টিককে। যে ম্যাচে মেসি করেছিলেন হ্যাটট্রিক। এবার লেগানেস খুব ডিফেন্সিভ হয়ে নামলো মাঠে। কিন্তু মেসিরা তাদের ছিন্নবিচ্ছিন্ন করলেন। আগের ম্যাচে আলাভেসের কাছে ২-১ গোলে হেরে যায় বার্সা।

লেগানেসের দারুণ শুরুর পর মেসিদের ধ্বংসযজ্ঞ শুরু। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে থাকে তারা। ১৫ মিনিটে প্রথম গোল। সেটি মেসির। তবে বানিয়ে দেওয়া উরুগুয়ের ফরোয়ার্ড সুয়ারেসের। ডান পাশ থেকে পাঠানো তার নিচু ক্রসে পাওয়া বলকে জাল চেনান মেসি। দ্বিতীয় গোলে ভূমিকা বদল হয়। এবার লেগানেসের অর্ধে ঢুকে পড়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে সুয়ারেসের সামনে সুযোগ তৈরি করেন মেসি। সুয়ারেস গোল করেন ৩১ মিনিটে। বিরতির ঠিক আগের মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার পান গোলের দেখা। এটাতেও সুয়ারেসের অ্যাসিস্ট।

প্রথমার্ধেই বার্সার এমএসএনের সবাই গোল পেলেন। বিরতি থেকে ফেরার ১০ মিনিট পর আবার মেসি করলেন লক্ষ্যভেদ। তবে এবার পেনাল্টি থেকে। সুয়ারেসের পাঠানো বলকে ঠিকানায় পাঠানোর প্রস্তুতি নিচ্ছিলেন নেইমার। তাকে ফেলে দেন উনাই বুস্তিনজা। গেল মৌসুমে মেসি বেশ পেনাল্টি মিস করেছেন। কিন্তু এবার ভুল হলো না। এবারের মৌসুমে ৮ ম্যাচে ৮ গোল হলো মেসির। এর ১১ মিনিট পর রকেট শটে রাফিনহা ব্যবধান ৫-০ করেছেন। আরো একটি চমৎকার গোল হলো। সেটি লেগানেসের। খেলা শেষ হওয়ার মিনিট দশেক আগে গ্যাবরিয়েল আপেল্ট পিরেসের সেনসেশনাল বাঁকানো ফ্রি-কিক অসহায় গোলরক্ষক মার্ক-আন্দ্রে তের স্তেগানের চোখের সামনে দিয়ে জালে জড়ায়। তারপরও বড় ব্যবধানে জিতে জয়ে ফেরার স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।


মন্তব্য