kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


আফগান ক্রিকেট দলের জন্যও ভিভিআইপি নিরাপত্তা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ২১:০৩



আফগান ক্রিকেট দলের জন্যও ভিভিআইপি নিরাপত্তা

প্রথমবারের মতো দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলেতে আগামী ২১ সেপ্টেম্বর ঢাকায় আসছে আফগানিস্তান ক্রিকেট দল। গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার পর এই দুই দেশের ক্রিকেট দলের নিরাপত্তা নিয়ে ভিন্নভাবেই ভাবতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

বিদেশি ক্রিকেটারদের জন্য এমনিতেই নিরাপত্তা ব্যবস্থা থাকে সব সময়। এবার আগের চেয়েও কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানালেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এমনকি আফগান ক্রিকেটারদেরও ভিভিআইপি নিরাপত্তা দেয়া হবে জানিয়েছেন তিনি।

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে আজ জালাল ইউনুস বলেন, "অবশ্যই আমরা তাদের ইংল্যান্ডের মতোই নিরাপত্তা দেবো। লেভেলটা ওইভাবে না থাকলেও ভিভিআইপি যে লেভেলের নিরাপত্তা পায় আমরা সে ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেবো। "

অন্য সিরিজগুলোতে স্টেডিয়ামের ফটকের ভিতর প্রবেশ করার পর দর্শকদের নিরাপত্তা তল্লাশির মুখোমুখি হতে হতো। তবে এবার তা করা হবে স্টেডিয়াম এলাকার বাইরেই। বিশেষ করে যারা ব্যাগ বা ভারি কিছু বহন করবেন তাদের স্টেডিয়াম এলাকার রাস্তা থেকেই তল্লাশি করা হবে। এ ছাড়া স্টেডিয়ামের ভেতরেও চেক করা হবে বলে জানালেন জালাল ইউনুস।

তিনি বলেন, "এবার নিরাপত্তা অনেক দৃঢ় থাকবে। আগে যেটা ছিলো দর্শকরা প্রধান ফটকে ঢোকার পর চেক হতো; এবার সেটা আরও অনেক আগে থেকেই হবে। শারীরিক চেকটা স্টেডিয়ামের প্যারামিটারের বেশকিছু আগে থেকেই করা হবে। বিশেষ করে যারা ব্যাগ ও অন্য কিছু আনবে। এই প্রি-চেক মূল ফটকের অনেক আগে থেকেই হয়ে যাবে। "

উল্লেখ্য, গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর থেকেই পাল্টে যায় বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি। তাই বাধ্য হয়েই বাড়তি কড়া নিরাপত্তার পথে যেতে হচ্ছে বিসিবিকে।


মন্তব্য