kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


আজহারই থাকছেন পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৪৮



আজহারই থাকছেন পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভরাডুবি হলো। গেল গেল রব উঠলো তখনই।

কি গেল? গতবছর বিশ্বকাপের পর পাওয়া আজহার আলির ওয়ানডে অধিনায়কত্ব। সাবেক কয়েকজন খেলোয়াড় দাঁড়িয়ে গেলেন তার বিরুদ্ধে। কিংবদন্তি জাভেদ মিয়াদাদ তো দাবি তুললেন, আজহারকে বরখাস্ত করা হোক। টি-টোয়েন্টি অধিনায়ক সরফরাজ আহমেদকে দেওয়া হোক ওয়ানডেরও নেতৃত্ব। কিন্তু আজহারকেই অধিনায়কের দায়িত্বে রাখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। ৩০ সেপ্টেম্বর শারজায় শুরু সিরিজ। এই দলকে নেতৃত্ব দেবেন আজহার। ওয়াসিম আকরাম, শহীদ আফ্রিদির মতো লিজেন্ডরাও আজহারকে অধিনায়ক রাখার পক্ষে ছিলেন।

ইংল্যান্ডের কাছে ৫ ম্যাচের সিরিজ ৪-১ এ বাজে ভাবে হেরেছিল পাকিস্তান। জানা গেছে ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের জন্য প্রধান নির্বাচক ইনজামাম-উল হক ২২ সদস্যের প্রাথমিক দল দিয়েছেন বোর্ডের কাছে। সেখানে আজহারই অধিনায়ক। এই দলে নেই টেস্ট ওপেনার সামি আসলাম ও অভিজ্ঞ পেসার উমর গুল। উমর আকমল ফিরেছেন ওয়ানডে দলে। বাঁ হাতি তরুণ পেসার রুম্মান রাইসকে দলে নেওয়া হয়েছে। ইংল্যান্ডে মোটে ৫ ওভার বল করে ইনজুরির কারণে ফিরে আসা দীর্ঘকায় ফাস্ট বোলার মোহাম্মদ ইরফান আছেন দলে। ওয়ানডের আগে আমিরাতে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। এরপর ক্যারিবিয়ানদের সাথে খেলবে ৩ টেস্টের সিরিজ।


মন্তব্য