kalerkantho


ভারতের ড্রেসিং রুমে সবচেয়ে মজার মানুষ হরভজন

কালের কণ্ঠ অনলাইন   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১৪



ভারতের ড্রেসিং রুমে সবচেয়ে মজার মানুষ হরভজন

একবার মজা করতে করতে এমন কাণ্ড করলেন হরভজন সিং যে তখনকার অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নেতৃত্বই ছেড়ে দিতে চেয়েছিলেন। ভারতের ড্রেসিং রুম সবসময় জমিয়ে রাখতেন এই স্পিনার।

হালে দলে নেই। কিন্তু সব সময় মজার মধ্যে থাকা এই ক্রিকেটারের মজার কাণ্ড-কারখানা ভুলতে পারেন না তার সাবেক গুরু গ্যারি কার্স্টেনও। ভারত দলের সাবেক এই কোচের চোখে তার সময়ে ড্রেসিং রুমের সবচেয়ে মজার চরিত্র ছিলেন 'ভাজ্জি'।

৪৮ বছরের এই দক্ষিণ আফ্রিকান ২০১১ ওয়ানডে বিশ্বকাপ ভারতকে জিতিয়েছেন কোচ হিসেবে। সেই আসরেও হরভজনের ছিল বড় ভূমিকা। নিজে চাপ নিতে জানতেন। অন্যদের চাপ থেকে বের করে আনার কৌশলটাও খুব জানা ছিল হরভজনের। কার্স্টেন তাই বলছেন। "দারুণ এক চরিত্র ছিল সে।

ভাজ্জি ছিল সবচেয়ে মজার-" জানিয়েছেন কার্স্টেন।

তার সময়ে বিরাট কোহলি এত বড় তারকা বা ক্রিকেটার ছিলেন না। কিন্তু কোহলির বেড়ে ওঠার সময়টা কাছ থেকে দেখেছেন কার্স্টেন। এখন দূর থেকে ভারতের টেস্ট অধিনায়কের ব্যাটিং খুব উপভোগ করেন এই সাবেক ব্যাটসম্যান, "বিরাটের খেলা দেখতেই ভালো লাগে। যেভাবে সে খেলা নিয়ন্ত্রণ করে এবং শেষ করে তা আমার খুব পছন্দের। " কার্স্টেন এখন ভারতের রাজস্থানে। সেখানে রাজস্থান ক্রিকেট একাডেমির কোচিংয়ের কাজ করছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ডেয়ারডেভিলসের কোচ তিনি।  


মন্তব্য