kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


হার দিয়ে ইউরোপা লিগ শুরু ম্যানচেস্টার ইউনাইটেডের

কালের কণ্ঠ অনলাইন   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১১:০৬



হার দিয়ে ইউরোপা লিগ শুরু ম্যানচেস্টার ইউনাইটেডের

গেল বছরের বাজে পারফরম্যান্সে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা হয়নি। ইউরোপা লিগে নেমে গেল ম্যানচেস্টার ইউনাইটেড।

আর সেই লিগের প্রথম ম্যাচেও কি না হোসে মরিনহোর দল হেরে গেল! গেল রাতে বাজে পারফরম্যান্সের খেসারত দিয়েছে ইংল্যান্ডের জায়ান্ট দলটি। নেদারল্যান্ডসের রটারডাম গিয়ে ফেইনুডের কাছে ১-০ গোলে হেরে ফিরেছে ম্যানইউ।

গেল বছরের বাজে পারফরম্যান্সের কারণে কোচ বদলেছিল ম্যানইউ। বিশ্বের সবচেয়ে দামী ও আলোচিত কোচের একজনের ওপর এখন দায়িত্ব। কিন্তু মৌসুম শুরু করে পরপর দুই ম্যাচে হারলো ক্লাবটি। আগের ম্যাচে লিগ ডার্বিতে ম্যানচেস্টার সিটির কাছে হেরেছে তারা। সেই দলে আটটি পরিবর্তন এনেছিলেন মরিনহো। কিন্তু প্রথমার্ধে অ্যান্থনি মারশিয়ালের গোলবারের মাইরে মারাটাই একমাত্র সুযোগ ছিল।

জাতান ইব্রাহিমোভিচও এই ম্যাচে দলের ভাগ্য বদলাতে পারলেন না। এক সুযোগে তার হেড থেকে বল গেল বাইরে। ফেইনুডক ম্যাচের একমাত্র গোল পেতে অপেক্ষা করতে হয় ৭৯ মিনিট পর্যন্ত। নিকোলাই জার্গেনসেনের ক্রসে পাঠানো বলকে হেড করে জালে জড়িয়েছেন টনি ভিলহেনা।

এরপর ফ্রি-কিকে গোল করার খুব কাছাকাছি গিয়েছিলেন ইব্রাহিমোভিচ। কিন্তু দ্বিতীয় চেষ্টায় দলকে বাঁচিয়েছেন গোলরক্ষক ব্রাড জোনস। বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় পল পগবার পারফরম্যান্সও ছিল হতাশার। এই প্রথম ইউরোপিয়ান প্রতিযোগিতায় টানা চার অ্যাওয়ে ম্যাচ হারলো ম্যানচেস্টার।

 


মন্তব্য