kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


পায়ে ৩০ সেলাই নিয়ে হাসপাতালে স্টার্ক

কালের কণ্ঠ অনলাইন   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৩০



পায়ে ৩০ সেলাই নিয়ে হাসপাতালে স্টার্ক

এই সময়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার তিনি। সামনে ব্যস্ত গ্রীষ্ম।

খেলা আর খেলা। কিন্তু এই সময়ই কি না বিপদটা ঘটে গেল! অনুশীলনে ঘটে যাওয়া দুর্ঘটনায় বৃহস্পতিবার হাসপাতালে জায়গা হয় মিচেল স্টার্কের। গভীর ভাবে কেটে গেছে পা। তাতে দিতে হয়েছে আনুমানিক ৩০টি সেলাই। তবে অস্ট্রেলিয়ান ক্রিকেট কর্তৃপক্ষের আশা, সময়ের আগে খেলার জন্য ফিট হয়ে যাবেন স্টার্ক।

সিডনির হার্স্টভিলে অনুশীলন করছিলেন স্টার্ক। একপর্যায়ে একটি ট্রেনিং ইকুইপমেন্টে আঘাত পান। রক্তরক্তি কাণ্ড। তখনই অ্যাম্বুলেন্স ডেকে তাকে নিয়ে যাওয়া হয় সেন্ট জর্জ হাসপাতালে। বড় করে কেটে যাওয়ায় অস্ত্রোপচার করতে হয়। জায়গাটিতে একের পর এক সেলাই দিতে থাকেন চিকিৎসকরা। আরও কয়েক দিন হাসপাতালে থাকতে হবে তাকে। সেলাই কাটতে সময় লাগবে। শিনে কেটেছে। তবে টেন্ডন বা হাড় ক্ষতিগ্রস্ত হয়নি।
 
ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান চিকিৎসক ডাক্তার জন অরচার্ড জানিয়েছেন, কোনো জটিলতা সৃষ্টি না হলে এই গ্রীষ্মে প্রথম টেস্ট থেকেই খেলতে পারবেন স্টার্ক। দুর্ঘটনার সময় মাঠেই ছিলেন অরচার্ড। স্টার্কের সাথে হাসপাতালে গেছেন তিনিও।

অস্ট্রেলিয়ার নির্বাচকরা এর মধ্যে ঘোষণা দিয়েছেন যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে স্টার্ককে বিশ্রাম দেওয়া হবে। এই মাসের শেষে শুরু এই সিরিজ। দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বিপক্ষে টেস্টের জন্য বোলারকে তাজা রাখতে এই ব্যবস্থা। ওয়াকায় প্রথম টেস্ট শুরু হতে এখনও সাত সপ্তাহ বাকি।


মন্তব্য