kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


২০২০ পর্যন্ত অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ গ্রায়েম হিক

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫২



২০২০ পর্যন্ত অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ গ্রায়েম হিক

২০১৩ সালে অস্ট্রেলিয়ার হাই পারফরম্যান্স কোচ হয়েছিলেন গ্রায়েম হিক। ইংল্যান্ডের এই কিংবদন্তি ব্যাটসম্যানকে এবার ব্যাটিং কোচ বানালো অস্ট্রেলিয়া।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজ থেকে স্টিভেন স্মিথদের জন্য বিশেষজ্ঞ ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন হিক। এই দায়িত্বে ৫০ বছরের হিক থাকবেন ২০২০ পর্যন্ত।

ইংল্যান্ডের হয়ে ৬৫ টেস্ট খেলেছেন হিক। আঁটোসাঁটো ব্যাটিংয়ের জন্য বিখ্যাত ছিলেন। খেলেছেন ১২০টি ওয়ানডে ম্যাচও। ১৯৮৭ সালে হয়েছিলেন উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার। ২০৮ সালে ফার্স্ট ক্লাস ক্রিকেট থেকে অবসর নেন। তার ১৩৬টি সেঞ্চুরি। ক্যারিয়ারে করেছেন ৪১,১১২ ফার্স্ট ক্লাস রান।

গেল ওয়েস্ট ইন্ডিজ সফরে নিয়মিত প্রধান কোচ ড্যারেন লেম্যান বিশ্রামে ছিলেন। ওই সফরে অস্ট্রেলিয়ার সহকারী কোচের দায়িত্ব পালন করেন হিক। হিকের দারুণ প্রশংসা করে লেম্যান বলেছেন, "ওয়েস্ট ইন্ডিজে সাম্প্রতিক ওয়ানডে সিরিজে গ্রায়েম দারুণ কাজ করেছেন। সব কন্ডিশনেই খুব অভিজ্ঞ খেলোয়াড় তিনি। সামনের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, অ্যাশেজ ও ওয়ানডে বিশ্বকাপ ইংল্যান্ডে হবে। সেখানকার কন্ডিশনের ব্যাপারে তার কাছ থেকে উপকৃত হবো আমরা। " ৩০ সেপ্টেম্বর শুরু সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫টি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া।


মন্তব্য