kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


পিএসজির দেওয়া অবিশ্বাস্য প্রস্তাবও পায়ে ঠেলেছেন নেইমার!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৩৭



পিএসজির দেওয়া অবিশ্বাস্য প্রস্তাবও পায়ে ঠেলেছেন নেইমার!

পল পগবা নন, এখন বিশ্ব ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার থাকতেন নেইমার। বিশ্বের সব খেলোয়াড়ের চেয়ে আয় বেশি থাকতো তার।

শুধু যদি প্যারিস সেন্ট জার্মেইয়ের প্রস্তাবে 'হ্যাঁ' বলতেন এই ব্রাজিলিয়ান বিস্ময়। ১৯০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ দিতে চেয়েছে পিএসজি। আয়কর বাদেই নেইমার বছরে পেতেন ৪০ মিলিয়ন ইউরো। ব্রাজিলে বা অন্য কোথাও যেতে পেতেন ব্যক্তিগত বিমান। চেইন হোটেল হতো তার নামে। থাকতো শেয়ার। পিএসজির এমন সব লোভনীয় প্রস্তাব পায়ে ঠেলে বার্সেলোনাতেই থেকে গেছেন ২৪ বছরের ফরোয়ার্ড!

এইসব তথ্যই জানালেন নেইমারের একজন এজেন্ট ওয়াগনার রিবেইরো। তিনি বলেছেন, জুলাইয়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সাথে আরো ৫ বছরের চুক্তি সই না করলে সবার ওপরে থাকতেন নেইমার। সাও পাওলোতে নেইমার ও তার বাবার সাথে রিবেইরো বৈঠক করিয়ে দেন ফরাসি জায়ান্ট ক্লাব পিএসজির প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফির। এই টাইকুন নেইমারকে দুই ঘণ্টা বৈঠকে তার প্রস্তাব সম্পর্কে বিস্তারিত বুঝিয়ে বলেন। নেইমারও আগ্রহী হয়ে উঠেছিলেন।

নেইমারকে বলা হয় ক্লাবের এক নম্বর হবেন তিনি। লিওনেল মেসি, লুই সুয়ারেসদের বার্সায় যে অবস্থান তা নেই নেইমারের। রিবেইরি বলেন, "নেইমারকে আমি বলেছিলাম এটা একটা অবাস্তব প্রস্তাব। বিশ্বের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড় হবেন তিনি। আমি তাকে পিএসজিতে চলে যেতেই বলেছিলাম। কিন্তু তার বাবা তাকে বার্সায় থেকে যেতে বলেন। "

নেইমার সেই কথাই রেখেছেন। বার্সেলোনায় ভালো আছেন। ২০১৩ সালে ব্রাজিলের সান্তোস থেকে সেখানে যোগ দিয়েছেন। মানিয়ে নিয়েছেন দারুণ ভাবে। ফ্রান্স নয়, তাই নেইমার রয়ে গেছেন স্পেনেই। পিএসজির প্রস্তাবিত টাকার চেয়ে অপেক্ষাকৃত কম টাকাতেই।  


মন্তব্য