kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


পাওনা টাকার দাবিতে জিম্বাবুয়ের ক্রিকেটারদের অনুশীলন বর্জন

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১২:২৯



পাওনা টাকার দাবিতে জিম্বাবুয়ের ক্রিকেটারদের অনুশীলন বর্জন

জিম্বাবুয়ের ক্রিকেটাররা আর পারলেন না। তারা প্রতিবাদ করলেন।

হারারে-কেন্দ্রিক খেলোয়াড়রা তাদের পাওনা টাকার দাবিতে অনুশীলন বর্জন করলেন। গত বছরের জুলাই থেকে তাদের ম্যাচ ফি বাকি। খেলোয়াড়রা জিম্বাবুয়ে ক্রিকেটের (জেডসি) ব্যবস্থাপনা পরিচালক উইলফ্রেড মুকোনদিয়ার সাথে বৈঠক করতে চান।

এই মাসের শেষে দেশেই পাকিস্তান 'এ' দলের সাথে জিম্বাবুয়ের সিরিজ। তারপর খেলতে হবে শ্রীলঙ্কার সাথে। যোগ দিতে পারে ওয়েস্ট ইন্ডিজও। এসব সামনে রেখে অনুশীলনে নামার কথা ছিল জিম্বাবুয়ের খেলোয়াড়দের। কিন্তু প্রতিবাদ করতে গিয়ে অনুশীলন বাদ দিতে হচ্ছে তাদের।

নানা সূত্র থেকে জানা গেছে, তহবিলের টানাটানির কারণে হারারের বাইরে থেকে খেলোয়াড় আনছে না জেডসি। আরো অনেক অব্যবস্থাপনা আছে। খেলোয়াড়রা আর কতো মানবেন? এই অনিশ্চয়তার বিষয়ে এক খেলোয়াড় বললেন, "আমরা এই মুহূর্তে মহাবিরক্ত। এখানে সংকটের পর কেবল সংকটই চলছে। " এই বছরের জুলাইয়ে বোর্ডের সাথে খেলোয়াড়দের চুক্তি শেষ হয়েছে। জুলাই-আগস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে চুক্তি একমাসের জন্য বাড়ানো হয়েছিল। কিন্তু নতুন চুক্তির নাম গন্ধ নেই। খেলোয়াড়রা জানতে চায়, নতুন চুক্তি হবে কবে।

জিম্বাবুয়ে ক্রিকেটের মুখপাত্র ডার্লিংটন মাজোঙ্গা জানালেন, "খেলোয়াড়রা নতুন চুক্তির বিষয়ে জানতে চায়। তারা কবে তাদের পাওনা পাবে তা জানতে চায়। চুক্তি বিষয়ে কাজ করছি আমরা। জেসি পাওনা টাকা শিগগিরই মিটিয়ে দেবে। " বৃহস্পতিবার খেলোয়াড়দের বিষয় নিয়ে কথা বলবেন জেডসির ব্যবস্থাপনা পরিচালক।


মন্তব্য