kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


আগুয়েরোর হ্যাটট্রিকে গার্দিওলার দারুণ অভিষেক

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১১:২৮



আগুয়েরোর হ্যাটট্রিকে গার্দিওলার দারুণ অভিষেক

হ্যাটট্রিক করলেন সার্জিও আগুয়েরো। আর তাতে ম্যানচেস্টার সিটির কোচ হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে পেপ গার্দিওলার অভিষেকটা হলো দুর্দান্ত।

নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে গেল রাতে ম্যানসিটি ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে জার্মান ক্লাব বরুসিয়া মনশেনগ্লাডবাচকে।

এটি মঙ্গলবার রাতে নির্ধারিত ম্যাচ। কিন্তু গ্রুপ পর্বের প্রথম ম্যাচটি প্রবল বৃষ্টির কারণে পরের রাতে স্থানান্তর করা হয়। আর্জেন্টাইন স্ট্রাইকার আগুয়েরো ঘরোয়া ফুটবলে নিষেধাজ্ঞা কাটাচ্ছেন এখন। কিন্তু ইউরোপিয়ান ফুটবলে সেই সাজা নেই। আর এই ম্যাচে প্রথমার্ধে দুই গোল করলেন আগুয়েরো। একটি করলেন বিরতির পর। প্লে-অফ রাউন্ডে স্টুয়া বুখারেস্টের বিপক্ষে হ্যাটট্রিক করা পর এই মৌসুমে আবার হ্যাটট্রিকের দেখা পেলেন ম্যানসিটি তারকা। চতুর্থ গোলটি করেছেন ফর্মে থাকা কেলেচি ইহিয়ানাচো।

ম্যাচ একদিন পিছিয়ে যাওয়ার প্রভাব পড়েনি ম্যানসিটির খেলোয়াড়দের ওপর। কোচ গার্দিওলা বললেন, "আমরা তো বাড়িতেই ছিলাম। বউয়ের সাথে ঘুমাচ্ছিলাম। " এর সাথে যোগ করলেন, "মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটা জিতলাম আমরা। আমরা খুব ভালো খেলেছি। " এই গ্রুপে আছে বার্সেলোনা ও সেল্টিক।

গার্দিওলার লক্ষ্য তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা কোচ হওয়া। এই মৌসুমেই ইংলিশ ক্লাবটির দায়িত্ব নিয়েছেন। এর মধ্যে সাতটি ম্যাচের প্রতিটি জিতেছে তার দল। তবে ম্যানসিটির চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ সাফল্য বলতে গত আসরের সেমিফাইনালে খেলা। গার্দিওলা হতাশ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে সমর্থকদের অনুপস্থিতি দেখে। সমর্থকদের প্রতি তার আহবান, "আমরা তো সমর্থকদের জন্য খেলি। লিগের ম্যাচে সমর্থকরা আসছে। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আসলো না। সমর্থকদের ছাড়া তো আমরা সাফল্য পাবো না। চ্যাম্পিয়ন্স লিগে তাদের প্রয়োজন আমাদের। " 


মন্তব্য