kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


এবার সেঞ্চুরির টার্গেটে মাঠে নামছেন রোনালদো!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১৫



এবার সেঞ্চুরির টার্গেটে মাঠে নামছেন রোনালদো!

ফু্টবলে সেঞ্চুরি! তাও হয় বটে। এবারের চ্যাম্পিয়ন্স লিগে ক্রিস্তিয়ানো রোনালদো নামছেন সেই লক্ষ্যেই।

আর মাত্র ৬টি গোল হলেই চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে গোলের সেঞ্চুরি করবেন রিয়াল মাদ্রিদের এই মহাতারকা। ৯৪ গোল নিয়ে আজ বুধবার রাতে নিজেদের মাঠে স্বদেশি স্পোর্টিং লিসবনের মুখোমুখি হচ্ছেন রোনালদো। গেলবার জেতা শিরোপাও ধরে রাখার টার্গেট তার ক্লাব ও রোনালদোর।
 
৩১ বছরের রোনালদো সর্বোচ্চ ৫বার হয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের এক মৌসুমের সর্বোচ্চ গোল স্কোরার। এখন এই আসরের ইতিহাসের সেরা গোলদাতা গত মৌসুমে করেছিলেন ১৬ গোল। তার ধারে কাছে ছিল না কেউ। বায়ার্ন মিউনিখের রবার্ত লেভানদোস্কি হয়েছিলেন দ্বিতীয়। তার সাথে ৭ গোলের ব্যবধান ছিল রোনালদোর।

শেষ চার মৌসুমেই ইউরোপ সেরা ক্লাবের প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতা রোনালদো। তিনবারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলার শেষ চার মৌসুমেই করেছেন ৫৫ গোল। ২০০৭-২০০৮ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন রোনালদো। সেবার করেছিলেন ৮ গোল।

পরের ২০০৮-০৯ থেকে ২০১১-১২ টানা চার মৌসুম বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি সেই মুকুট মাথায় রেখেছিলেন। এরপর রোনালদোরই রাজত্ব। মাঝে ২০১৪-১৫ মৌসুমে মেসি ও নেইমার ১০টি করে গোল করে রোনালদোর সাথেই সর্বোচ্চ গোলদাতার শ্রেষ্ঠত্ব ভাগাভাগি করেছিলেন। রোনালদো ফর্মেই আছেন। আর সেই ফর্ম ধরে রাখতে পারলে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম সেঞ্চুরিটা তারই হবে নিশ্চয়ই।    

 


মন্তব্য