kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলাদেশে আসছে না বার্মি আর্মিও

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১২:২২



বাংলাদেশে আসছে না বার্মি আর্মিও

বার্মি আর্মি ইংল্যান্ড ক্রিকেট দলের সমর্থক গোষ্ঠী। বিশ্বের যে প্রান্তেই খেলুক ইংল্যান্ড দল সমর্থকদের একটি বড় অংশ হাজির থাকে সেখানে।

এর আগেও বাংলাদেশ সফরে এসেছে তারা। কিন্তু বার্মি আর্মি জানিয়েছে, বাংলাদেশ সফর করতে ইংলিশ সমর্থকদের জন্য কোনো আনুষ্ঠানিক সফর আয়োজন করবে না তারা। তবে ব্যক্তিগত ভাবে কেউ যেতে চাইলে তারা পরামর্শ দেবে।

ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক এউইন মরগ্যান ও ওপেনিং ব্যাটসম্যান অ্যালেক্স হেলস বাংলাদেশে আসবেন না। এটা ইংলিশ বোর্ড জানিয়েছে সোমবার। তাদের পথেই হাঁটল বার্মি আর্মি। এই সমর্থক গোষ্ঠী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে যোগাযোগ করেছিল সফরে তাদের নিরাপত্তার বিষয়টি নিয়ে। বিসিবি ঢাকা ও চট্টগ্রামে সমর্থকদের জন্য হোটেলের তালিকা পাঠায়। সেই সাথে জানায়, এই আবাস স্থলে তারা পুলিশি নিরাপত্তা পাবেন।

কিন্তু বার্মি আর্মির সমস্যা অন্যখানে। হোটেল ও স্টেডিয়ামে তারা বিসিবির সহযোগিতায় নিরাপত্তা পাবে। কিন্তু বাকি ঘোরাঘুরি কিংবা হোটেল থেকে স্টেডিয়াম এবং স্টেডিয়াম থেকে হোটেলের পথে? বাংলাদেশের যেখানে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলবে ইংল্যান্ডে সেখানে পথে জ্যাম থাকে। বার্মি আর্মি মনে করে এই পথেই তাদের জন্য হুমকি থাকতে পারে। বিসিবির পক্ষ থেকে পথে ও অন্যান্য জায়গায় নিরাপত্তা দিতে বার্মি আর্মিকে প্রাইভেট সিকিউরিটি কম্পানির বিস্তারিত পাঠানো হয়েছে। এই পন্থায় খরচটা বার্মি আর্মি বা সমর্থক গোষ্ঠীদেরই বহন করতে হবে। সব মিলিয়ে পরিস্থিতি অনুকূলে নেই বলে বার্মি আর্মি তাদের তত্ত্বাবধানে সমর্থকদের জন্য সফর পরিকল্পনা বাতিল করেছে।  


মন্তব্য