kalerkantho


মরগ্যানরা আসছেন না বলে বিস্মিত ওয়ালশ

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৪৭



মরগ্যানরা আসছেন না বলে বিস্মিত ওয়ালশ

কোর্টনি ওয়ালশ এখন বাংলাদেশের ক্রিকেটের অংশ। এই কিংবদন্তি ফাস্ট বোলার মাশরাফি বিন মর্তুজাদের বোলিং কোচ। মাত্র ক'দিন আগেই বাংলাদেশে এসেছিলেন। এখন ঈদের ছুটি বলে জ্যামাইকায়। আর এই ওয়েস্ট ইন্ডিয়ান খুব অবাক নিরাপত্তা ইস্যু দেখিয়ে ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগ্যান বাংলাদেশে না আসার সিদ্ধান্ত নেওয়ায়।

এই মাসের শেষে বাংলাদেশে আসবে ইংল্যান্ড দল। আগামী মাসে খেলবে তিনটি ওয়ানডে ও দুটি টেস্টের সিরিজ। মরগ্যানের সাথে সফরে না আসার সিদ্ধান্ত নিয়েছেন ওপেনিং ব্যাটসম্যান অ্যালেক্স হেলস। মরগ্যানের জায়গায় ইংলিশ ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন জস বাটলার।

৫৩ বছরের ওয়ালশ দুই ইংলিশের সিদ্ধান্ত বিস্ময় প্রকাশ করে বলেছেন, "হ্যাঁ, আমি কিছুটা অবাক। তবে তাদের নিশ্চয়ই নিজস্ব কারণ আছে। তবে ক্রিকেটের হিসেবে সফর হলে আপনি অবশ্যই চাইবেন তাতে সবাই অংশ নিক, সেরা খেলোয়াড়রা সফরে থাকুক। "

দুই খেলোয়াড়ের সিদ্ধান্তে ইংলিশ ক্রিকেট বোর্ডও বেশ হতাশ। ওয়ালশ মনে করেন এতে করে বাংলাদেশ ও ইংল্যান্ডের সমর্থকরাও হতাশ হয়েছে বটে। বাংলাদেশে নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা দেখেন না ওয়ালশ। নিজের সাম্প্রতিক সফরের অভিজ্ঞতা থেকেই বলেছেন, "আমি নিরাপত্তার আশ্বাস পেয়েছি। বলতে চাইছি বিষয়গুলো সব জায়গায় ঘটছে। আপনাকে বিকল্প সুযোগ ভাবতে হবে। আমাকে সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। ওখানে আমার যাওয়ার কারণগুলোর একটি এটি। ওখানে আমি নিরাপদ ও স্বস্তি অনুভব করেছি। "


মন্তব্য