kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বায়ার্নের জয়, ম্যানসিটির ম্যাচ হয়নি

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১১:১৫



বায়ার্নের জয়, ম্যানসিটির ম্যাচ হয়নি

চ্যাম্পিয়ন্স লিগ শুরু হলো বার্সেলোনার খুনে এমএসএন ত্রয়ীর গোল উৎসবে। গেল রাতে নু ক্যাম্পে বৃষ্টি হয়ছি।

তবে হয়েছে গোল বন্যা। স্কটিশ দল সেল্টিককে ৭-০ গোলে হারিয়ে এবারের আসর শুরু করেছে সাবেক চ্যাম্পিয়নরা। লিওনেল মেসি করেছেন হ্যাটট্রিক, সুয়ারেস দুই গোল, নিজের এক গোলের সাথে চার অ্যাসিস্ট নেইমারের।

গ্রুপ 'সি'তেই বার্সার সাবেক কোচ পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির কোচ হিসেবে চ্যাম্পিয়ন্স লিগ অভিষেকের রাত ছিল এটি। কিন্তু ম্যানসিটির ইতিহাদ স্টেডিয়ামে প্রবল বৃষ্টির কারণে খেলা হয়নি। ম্যাচের ২০ মিনিট আগে বুধবার রাতে সরিয়ে নেওয়া হয় এই খেলা। ইংলিশ ক্লাবটির প্রতিপক্ষ জার্মানির মনশেনগ্লাডবাচ।

এবারের আসরের প্রথম গোলটি খেলা শুরুর মাত্র ৪২ সেকেন্ডের মধ্যে এসেছে। প্যারিস সেন্ত জার্মেইয়ের স্ট্রাইকার এডিসন কাভানি আর্সেনালের বিপক্ষে পার্ক দেস প্রিন্সেসে করেছেন। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এটি পিএসজির দ্রুততম গোল। আলেক্সিজ সানচেজের গোলে হার এড়িয়েছে গানাররা। ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। গ্রুপ 'এ'র অন্য ম্যাচে বাসেলও ১-১ গোলে ড্র করেছে লুডোগোরটেসের সাথে।

গার্দিওলার ছেড়ে আসা দল বায়ার্ন মিউনিখের কোচ এখন কার্লো আনচেলত্তি। রাশিয়ান দল রোস্তোভকে নিজেদের মাঠে ধসিয়ে দিয়েছে তারা। জিতেছে ৫-০ গোলে। গোল করেছেন জশুয়া কিমিচ, রবার্ত লেভানদোস্কি, বার্থডে বয় থমাস মুলার ও হুয়ান বারনাত। গ্রুপ 'ডি'তে বায়ার্নের সাথেই আছে গতবারের রানার্স আপ আতলেতিকো মাদ্রিদ। স্প্যানিশ দলটি ১-০ গোলে হারিয়েছে পিএসভি আইন্দহোফেনকে। গোলটি করেছেন সল নিগুয়েজ।

ইতালিয়ান দল নাপোলি জুভেন্তাসের কাছে হারিয়েছে তাদের গোল মেশিন গঞ্জালো হিগুয়াইনকে। কিন্তু ম্যারাডোনার সাবেক দল কিয়েভে গিয়ে ডায়নামো কিয়েভকে ২-১ গোলে হারিয়ে এসেছে। এই 'বি' গ্রুপের অন্য খেলায় পর্তুগিজ দল বেনফিকা জয়ের সুবাস পাচ্ছিল। গোল করেছিলেন ফ্রাঙ্কো কারভি। কিন্তু তুর্কি অতিথি বেসিকটাস ইনজুরি টাইমে গোল করে ১-১ এ ড্র করেছে। গোলটি করেছেন গত মাসে ধারে বেনফিকা থেকে বেসিকটাসে যাওয়া তালিসকা।


মন্তব্য