kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


মেসির হ্যাটট্রিকে উড়াল শুরু বার্সেলোনার

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৩০



মেসির হ্যাটট্রিকে উড়াল শুরু বার্সেলোনার

গেল বছর হারানো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাটা এবার ফেরত আনতে চায় বার্সেলোনা। সেই টার্গেটে এবারের ইউরোপের ক্লাব সেরার লড়াই প্রথম রাতেই দেখল আর্জেন্টাইন লিওনেল মেসির হ্যাটট্রিক।

জ্বলে উঠল বিখ্যাত 'এমএসএন', মেসি-সুয়ারেস-নেইমার ত্রিফলা। আর তাতে উড়াল দিল কাতালানরা। গেল রাতে নিজেদের মাঠ নু ক্যাম্পে স্কটিশ ক্লাব সেল্টিককে ৭-০ গোল ধসিয়ে দিয়েছে বার্সেলোনা।

এই মৌসুমে এই প্রথম মেসি, সুয়ারেস ও নেইমার একসাথে মাঠে নামলেন। তিনজনই স্কোরশিটে নাম তুলেছেন। বোঝা যায়, এবারের মৌসুমটাতেই সমর্থকরা এমএসএনের গোল উৎসব দেখতে পারে। সেল্টিকের মুসা দেম্বেলে পেনাল্টি মিস করেছেন। তার আগে ও পরে মেসির দুই গোলে ২-০ এর লিড নিয়ে বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতির পর স্কটিশ চ্যাম্পিয়নদের ধসিয়ে দিতে থাকে এমএসএন। এই অর্ধে মেসি মৌসুমে তার প্রথম হ্যাটট্রিক পূরণ করেছেন। নেইমার ও আন্দ্রেস ইনিয়েস্তা একটি করে গোল করেছেন। চারটি গোলে অ্যাসিস্ট করেছেন ব্রাজিলিয়ান নেইমার। আর উরুগুয়ের সুয়ারেস করেছেন দুই গোল।

ম্যাচের পর সুয়ারেস বললেন, "অনেক দিন হলো একসাথে মাঠে খেলা উপভোগ করছিলাম না আমরা। এই ম্যাচে তা করলাম। " একসাথে খেলাটাই তারা উদযাপন করেছেন একের পর এক গোলে।

এই ম্যাচের কারণে বার্সা কিন্তু ইউরোপের ফুটবল সংস্থা উয়েফার শাস্তির মুখে পড়তে পারে। আবার নু ক্যাম্পে দেখা গেছে কাতালান পতাকা। গত বছরের প্রতিযোগিতার সময় এই কারণে দেড় লাখ ইউরো জরিমানা গুনতে হয়েছিল বার্সাকে। দুই বছরের মধ্যে এই ঘটনা আবার ঘটলে আরো ৫০০০০ ইউরোর শাস্তি স্থগিতাদেশ হয়ে ঝুলে আছে।


মন্তব্য