kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ওয়েস্ট ইন্ডিজের কোচ সিমন্স বরখাস্ত

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১০:০৪



ওয়েস্ট ইন্ডিজের কোচ সিমন্স বরখাস্ত

বরখাস্ত হলেন ওয়েস্ট ইন্ডিজের কোচ ফিল সিমন্স। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ডাব্লিউআইসিবি জানিয়েছে, কিছু ব্যবধান তৈরি হওয়ায় এই সিদ্ধান্ত।

গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর আয়ারল্যান্ডের দায়িত্ব ছেড়ে নিজ ক্যারিবিয়ান দলের দায়িত্ব নেন সিমন্স। মঙ্গলবার তাকে ডাব্লিউআইসিবি এর প্রধান নির্বাহী মাইকেল মুইরহেড এই বরখাস্তের খবর দেন। আর এই ঘটনাটা ঘটেছে ওয়েস্ট ইন্ডিজ দল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে সংযুক্ত আরব আমিরাতে উড়ে যাওয়ার আগে।

৬ মাস আগে সিমন্সের কোচিংয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। এখন হঠাৎ তাকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তটা ক্যারিবিয়ান বোর্ড গত সপ্তাহে পরিচালকদের মিটিংয়ে নেয়। "এই ঘোষণার সাথে ডাব্লিউআইসিবির সাথে প্রধান কোচ ফিল সিমন্সের সম্পর্ক শেষ হচ্ছে। ১০ সেপ্টেম্বর বোর্ডের পরিচালকরা এই সিদ্ধান্ত নিয়েছেন-" ক্যারিবিয়ান বোর্ড সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এই বিজ্ঞপ্তিতে ৫২ বছরের সিমন্সকে বরখাস্ত করার কারণ নির্দিষ্ট করে বলা হয়নি। বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে বোর্ড উপলব্ধি করেছে যে কৌশলগত ও কিছু বিষয়ে কোচের সাথে ব্যবধান তৈরি হয়েছে। তাই আর কোচকে রাখা ঠিক মনে করেনি তারা। ওয়েস্ট ইন্ডিজের কোচ হিসেবে সিমন্সের দিনগুলো অবশ্য কখনোই সমস্যাহীন ছিল না। গত বছর শ্রীলঙ্কা সফরের আগে একবার ঝামেলা হয়। বোর্ড দল প্রকাশের আগে দল নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করে চাকরি হারান সিমন্স। পরে ক্ষমা চেয়ে কাজ ফেরৎ পান। কিন্তু এবার তেমন কোনো সুযোগ থাকছে না।


মন্তব্য