kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


বিবিসি বাংলার খবর

মরগ্যান-হেলস না এলেও সিরিজ জমবে

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৪১



মরগ্যান-হেলস না এলেও সিরিজ জমবে

নিরাপত্তার কারণ দেখিয়ে ইংল্যান্ডের ওডিআই দলের অধিনায়ক ওয়েন মর্গ্যান এবং ব্যাটসম্যান এ্যালেক্স হেলস বাংলাদেশ সফরে আসছেন না, - এ খবরে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। তবে সবাই বলছেন, দুজন খেলোয়াড় না এলেও ইংল্যান্ডের পূর্ণ শক্তির দলই আসছে - তাই সিরিজ জমবে।


দুটি টেস্ট এবং তিনটি একদিনের আন্তর্জাতিক খেলতে ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশে আসছে এ মাসের শেষে। কিন্তু ঢাকার গুলশানে হোলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় বিদেশীসহ ২০ জনের বেশি লোক নিহত হবার ঘটনায়এই সফরকে কেন্দ্র করে নিরাপত্তা-ভীতি দেখা দেয়।
তবে ইংলিশ ক্রিকেট বোর্ড বাংলাদেশের নিরাপত্তা প্রস্তুতি পর্যবেক্ষণ করার পর জানিয়েছে যে সফরটি যথাসময়েই হবে, তবে খেলোয়াড়রা কেউ আসতে না চাইলে তারা তা করতে পারেন। এর পরই মর্গ্যান এবং হেলস বাংলাদেশে আসবেন না বলে জানান।
ঢাকার কয়েকজন ক্রিকেট ভক্তের সাথে বিবিসি বাংলার কথা হয এ নিয়ে। একজন বলেন, অধিনায়ক হিসেবে মর্গ্যান না এসে কাজটা ঠিক করলেন না। এটার একটা নেতিবাচক প্রভাব দলের ওপর পড়বে।
আরেকজন তরুণী বলেন, এর আগে অস্ট্রেলিয়া দল সফরে আসে নি, যা বাংলাদেশের জন্য অপমানজনক ছিল। তাই ইংল্যান্ড আসছে এতে আমি খুশি। তিনি বলেন, বাংলাদেশে নিরাপত্তার কোন সমস্যা নেই - এরকম ঘটনা তো ওদের দেশেও ঘটে। হয়তো বাংলাদেশে ইংল্যান্ড হেরে যেতে পারে সেই ভয়েই ওরা আসছে না।
অন্য আরকজন বলেন, ইংল্যান্ড দল আসছে, এবং তাদের কোন বি-টিম নয় - মূল দলটাই আসছে,এটাই বড় কথা। দু'একজন খেলোয়াড় না এলে কিছু আসে যায় না।
ক্রিকেট ভাষ্যকার আতাহার আলী খান বিবিসি বাংলাকে বলেছেন, এটা দু:খজনক যে ইংল্যান্ডের দু'জন খেলোয়াড় আসছেন না, যদিও এর আগে ইংল্যান্ড থেকে নিরাপত্তা দল এসে সবকিছু দেখে গেছে।
তবে আতাহার আলি খান মনে করেন, এই দুজন খেলোয়াড় না হওয়ায় সফরের গুরুত্ব কমে যায় নি।
তিনি বলেন, এমনিতে ক্রিকেট খেলাটা একজন-দুজন খেলোয়াড়ের ব্যাপার নয়, দলগত খেলা। এ দুজন ছাড়া ইংল্যান্ড তারা সেরা দলই পাঠাচ্ছে।
"আমার মনে হয়এটা খব ভালো একটা সিরিজ হবে, কারণ গত বিশ্বকাপে শেষ ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে বাংলাদেশ জিতেছিল। এটা ওরা মেনে রেখেছে। "
মি. খান আশা করেন যে অন্যরকম কোন কিছু ঘটবে না এবং ভালোভাবেই সিরিজ শেষ হবে।


মন্তব্য