kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


বাল্যকালের ক্লাবের বিপক্ষে পুরো ম্যাচ খেলবেন রোনালদো

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৫০



বাল্যকালের ক্লাবের বিপক্ষে পুরো ম্যাচ খেলবেন রোনালদো

সেই জুলাইয়ে ইনজুরিতে পড়েছিলেন। সেখান থেকে ফিরেছেন সদ্য।

স্প্যানিশ লিগে তার ফেরার ম্যাচে ঘণ্টা খানেক খেলেছেন। তারপর কোচ জিনেদিন জিদান তাকে তুলে নেন। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে বাল্যকালের ক্লাব স্পোর্টিং লিসবনের বিপক্ষে পুরো ৯০ মিনিটই খেলবেন ক্রিস্তিয়ানো রোনালদো। জানিয়েছেন জিদান।

বুধবার চ্যাম্পিয়ন্স লিগে এই মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নামছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাবুতে ম্যাচ। স্প্যানিশ সংবাদপত্র মার্কা আগে জানিয়েছিল, কোচ জিদান ধীরে ধীরে রোনালদোর খেলার সময় বাড়াতে চান। তাই লিসবনের বিপক্ষে ৭০ মিনিট খেলাবেন দলের সেরা তারকাকে।

কিন্তু জিদান এই ম্যাচ ও রোনালদো প্রসঙ্গে নিজেই জানালেন, "তাকে পুরো ৯০ মিনিটই খেলাতে চাই। মিনিটের হিসেব বাদ দিয়ে রোনালদোর সাথে অন্য বিষয় নিয়ে কথা বলি। সে আসলে সবসময়ই ৯০ মিনিট খেলতে চায়। " গত মৌসুমে টানা ৩৪ লিগ ম্যাচ ও ১০ চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে কখনো বদলী লাগেনি রোনালদোর। শেষের দিকে ইনজুরিতে সেমিফাইনালের এক লেগ মিস করেছিলেন।

রোনালদোর সাথে লিসবনের অন্যরকম সম্পর্ক। পর্তুগালের এই ক্লাবের সাথে তিনবারের ফিফা ব্যালন ডি'অর জয়ী ফুটবলারের বেড়ে ওঠা। শিশুকালেই এই ক্লাবের একাডেমিতে যোগ দেন। তবে ক্লাবটির এক নম্বর দলে খেলেছেন মাত্র এক মৌসুম। ২০০৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নেয় তাকে। ২০০৭ সালের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে শেষবার লিসবনের মুখোমুখি হয়েছিলেন রোনালদো। দুই ম্যাচেই গোল করেছিলেন। রিয়ালের হয়ে এই প্রথম স্বদেশি ক্লাবটির বিপক্ষে খেলবেন রোনালদো।


মন্তব্য