kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


মরগ্যানকে 'সাহসী' বললেন পিটারসেন

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:২০



মরগ্যানকে 'সাহসী' বললেন পিটারসেন

এউইন মর‌গ্যান বাংলাদেশে আসবেন না বলে জানিয়ে দিলেন সোমবার। ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়কের এই সিদ্ধান্তে হতাশ দেশটির ক্রিকেট বোর্ড।

মরগ্যানের সমালোচনাও হচ্ছে খুব। বলা হচ্ছে, এই সিদ্ধান্তে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারটাই শেষ করে ফেললেন মরগ্যান। কিন্তু তার এই সিদ্ধান্তকে 'সাহসী' বলে বাহবা দিলেন কেভিন পিটারসেন। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক বললেন, এখন বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি লিগে খেলে বেড়াতে পারেন মরগ্যান।

মরগ্যান বাংলাদেশে দলকে নেতৃত্ব দেবেন কি না, সেই অনিশ্চয়তায় অনেকগুলো দিন কেটেছে। শেষে সোমবার তিনি সিদ্ধান্ত জানিয়েছেন। নিরাপত্তার শঙ্কায় বাংলাদেশ সফর করবেন না। ব্যাটসম্যান অ্যালেক্স হেলসও সফর করবেন না।

আগে পিটারসেন বলেছিলেন, হয়তো বাধ্য হয়েই মরগ্যানদের মতো ক্রিকেটারদের সফর করতে হবে। এখন যখন সেই পথে মরগ্যান হাটলেন না তখন পিটারসেন বললেন, "খুব, খুবই সাহসী সিদ্ধান্ত নিয়েছে এউইন মরগ্যান। ভুল না ঠিক, তাকে তো পছন্দ দেওয়া হয়েছিল। ঠিকই আছে এইউন। যাই হোক, বিশ্ব টি-টোয়েন্টি সফর কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে বেশি মজার। " বিতর্কিত কারণে পিটারসেন ইংলিশ দলে জায়গা পাননা। তিনি বিশ্বের প্রায় সব প্রতিষ্ঠিত টি-টোয়েন্টি লিগে খেলে বেড়ান। সেই দলেই সাবেক সতীর্থ ও উত্তরসূরী অধিনায়ক মরগ্যানকে ডাকলেন পিটারসেন।


মন্তব্য