kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


অস্ট্রেলিয়া দলে টিকে থাকতে মদ ছাড়লেন ও'কিফি

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:০১



অস্ট্রেলিয়া দলে টিকে থাকতে মদ ছাড়লেন ও'কিফি

দশ হাজার ডলার জরিমানা ঠিক বড় কথা না। কিন্তু যে কাণ্ডে এই জরিমানা সেটাই গুরুতর।

মদ খেয়ে মাতলামো। পুলিশে অভিযুক্ত। অস্ট্রেলিয়ার স্পিনার স্টিভ ও'কিফি তাই এক অর্থে কানই ধরেছেন। অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করার সুযোগটা আবার পেতেই আপাতত মদকেই বিদায় বলে দিলেন ও'কিফি। পণ করেছেন, গ্রীষ্মের পুরোটা সময় যাই হোক না কেন অ্যালকোহল স্পর্শ করবেন না।

অস্ট্রেলিয়ার সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে কিছুদিন আগেও ব্যাড বয বলা হতো। কিন্তু বছর দেড়েক হলো মদ ছেড়েছেন। এবং তার মতে, জীবন তাতে অনেকটাই পাল্টে গেছে। ওয়ার্নার পরিবারের দায়িত্বশীল মানুষ, দেশের দায়িত্ববান ক্রিকেটারের ভূমিকা পালন করার প্রতিজ্ঞাতেই কাজটা করেছেন। কিন্তু ও'কিফি এমনিতে অস্ট্রেলিয়া দলে প্রতিষ্ঠিত কেউ নন। তাই তার আচরণ আরো বেশি হুমকির নিজের ক্যারিযারের জন্য।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে শ্রীলঙ্কা সফর থেকে আগেভাগে দেশে ফিরে আসতে হয় ও'কিফিকে। পাল্লেকেলের প্রথম টেস্টের সময়ই ইনজুরিতে পড়েন। ওটা তার ক্যারিয়ারের তৃতীয় টেস্ট ছিল। আগামী বছরের শুরুতে ভারত সফরের স্বপ্ন দেখছিলেন। কিন্তু ফিট ও বিতর্কমুক্ত থাকলেই কেবল সুযোগটা আসতে পারে। সিডনিতে এক রাতে হোটেলে এসেছিলেন মাতাল হয়ে। নিরাপত্তারক্ষী তাকে ঢুকতে দিতে চাননি। তার সাথে মারমুখী আচরণ করেন ও'কিফি। তারপর অস্ট্রেলিয়ান বোর্ডের হুশিয়ারি ও জরিমানা।

৩১ বছরের বাঁ হাতি ও'কিফি বলেছেন, "বয়স বাড়ছে আমার। ইনজুরিও বাড়ছে। এই বয়সে আরো দীর্ঘ ক্যারিয়ার চাইলে বাস্তবতা হলো খেলার বাইরে আরো কিছু করতে হবে। (অ্যালকোহল ছাড়া) এই ক্রিকেট মৌসুম শেষ করার আশা করছি। বিয়ার পছন্দ করি। খেলাশেষে সতীর্থদের সাথে একটু চাখতে বেশ লাগে। কিন্তু এখন এই ৩১ বছর বয়সে নিজের ভালোর জন্যই ওসব ছেড়ে দিচ্ছি। "


মন্তব্য