kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


মরগ্যানের সিদ্ধান্তে বিভক্ত হবে না ইংল্যান্ড দল

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:২৯



মরগ্যানের সিদ্ধান্তে বিভক্ত হবে না ইংল্যান্ড দল

ইংলিশ মিডিয়ারই এক অংশ ধুয়ে দিচ্ছে এউইন মরগ্যানকে। বাংলাদেশে যেতে অস্বীকৃতি জানানোয় তার কড়া সমালোচনা হচ্ছে।

অনেকের আশঙ্কা, ওয়ানডে অধিনায়কের এই সিদ্ধান্তের প্রভাব পড়বে খেলোয়াড়দের ওপর। ইংলিশ দলে বিভক্তি তৈরি হতে পারে। কিন্তু মরগ্যানের বদলে বাংলাদেশে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেবেন যে জস বাটলার তার দাবি ভিন্ন। তিনি মনে করেন, মরগ্যানের সিদ্ধান্ত দল বিভক্ত হবে না। সেই সাথে এও জানিয়েছেন, মরগ্যানকে হাসিমুখে নেতৃত্ব ফিরিয়ে দিতে প্রস্তুত তিনি।

ইংল্যান্ড এখনো তাদের দল ঘোষণা করেনি। সেপ্টেম্বরের শেষে বাংলাদেশ সফর শুরু করে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডের সিরিজ খেলবে তারা। নিরাপত্তা নিয়ে তাদের দুশ্চিন্তা ছিল। সেটা কেটেছে পরে। কিন্তু মরগ্যান, অ্যালেক্স হেলসরা সরে দাঁড়িয়েছেন নিরাপত্তার দুশ্চিন্তায়। সাবেক অধিনায়ক মাইকেল ভন বলেছেন, 'বড় ভুল' করেছেন মরগ্যান। আরেক সাবেক অধিনায়ক নাসের হুসেইনের মত, ''মরগ্যানের সফরে যাওয়া উচিত ছিল। "

এই যখন অবস্থা তখন নতুন অধিনায়ক বাটলার বলছেন, "এতে করে আমাদের ড্রেসিং রুমে বিভক্তি তৈরি হবে না। আমাদের দলটি শক্ত। আমরা তেমনই থাকবো। এই দলে সবাই ভালো বন্ধু। আমরা এমনই থাকতে চাই। কোনোভাবেই দলের মধ্যে কোনো ঝামেলা হতে দেব না আমরা। "

মরগ্যান আর কখনো নেতৃত্ব ফেরত পাবেন না। কারণ ইংল্যান্ডের বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে গেছেন। এমন কথা শোনো গেলেও বাটলার বলছেন, "এউইন মরগ্যানই ওয়ানডের অধিনায়ক থাকছেন। যখন তাকে পাওয়া যাবে তখন সে দায়িত্ব নেবে বলে আশা করি। দলের অধিনায়ক সেই। তার নেতৃত্বে আমরা দারুণ উন্নতি করেছি। আমার চোখে সেই দলের অধিনায়ক। "


মন্তব্য