kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


বিসিবি সভাপতির বিশ্বাস সেরা দলই পাঠাবে ইংল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:০২



বিসিবি সভাপতির বিশ্বাস সেরা দলই পাঠাবে ইংল্যান্ড

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, 'তারা (ইংল্যান্ড) পুরোপুরি অঙ্গীকারবদ্ধ। আমি মনে করি না তারা সরে দাঁড়াবে। আমরা আশাবাদী, ইংল্যান্ড সফরে আসবেই। আশা করি তাদের সেরা দলই আসবে। ' বার্তা সংস্থা রয়টার্সকে তিনি এ কথা বলেন।

উল্লেখ্য, গত বছর নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। এ বছর বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপেও তারা অংশ নেয়নি। তবে সন্ত্রাসের সঙ্গে খেলাকে মেশাতে রাজি নন বিসিবি সভাপতি।

নাজমুল হাসান পাপন বলেন, 'খেলা থেমে থাকতে পারে না। জঙ্গি আক্রমণ তো পৃথিবীজুড়েই চলছে। এমনকি গত বছর প্যারিসে আক্রমণের পরও খেলাধুলা থেমে থাকেনি। খেলা চলবেই। আমরা ইংল্যান্ড দলকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস দিয়েছি। তারা না এলে আমাদের তো বটেই, ক্রিকেটের জন্যও বিশাল ক্ষতি হবে। '

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসবে ইংলিশ ক্রিকেট দল। সফরটি ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে।

সফরের প্রথম অংশে ফতুল্লায় প্রস্তুতিমূলক ওয়ানডে খেলবে ইংল্যান্ড। ৪ অক্টোবর প্রস্তুতি ওয়ানডে খেলার পর ৭ ও ৯ অক্টোবর সিরিজের প্রথম দুই ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে তারা। এই ম্যাচ দুটি হবে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডে খেলবে বাংলাদেশ।

তারপর প্রথম টেস্টের আগে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ১৪ থেকে ১৭ অক্টোবর দুই দিনের দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ইংলিশরা। সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে ২০ অক্টোবর থেকে। সিরিজের শেষ ম্যাচ খেলতে দুই দল আবার ফিরবে ঢাকায়। ২৮ অক্টোবর থেকে মিরপুরে হবে দ্বিতীয় টেস্ট।


মন্তব্য