kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


জকোভিচকে হারিয়ে ইউএস ওপেনের প্রথম শিরোপা ওয়ারিঙ্কার

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৩৭



জকোভিচকে হারিয়ে ইউএস ওপেনের প্রথম শিরোপা ওয়ারিঙ্কার

শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জকোভিচকে হারিয়ে বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেন টেনিসে পুরুষ এককের শিরোপা জিতলেন তৃতীয় বাছাই সুইজারল্যান্ডের স্তানিসলাস ওয়ারিঙ্কা। এ নিয়ে তৃতীয়বারের মতো গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জিতলেন ওয়ারিঙ্কা।

অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেনের পর ইউএস ওপেনের শিরোপা ঘরে তুললেন ওয়ারিঙ্কা।

ইউএস ওপেনে গত আসরের সেমিফাইনালে উঠেছিলেন ওয়ারিঙ্কা। তাই আগের আসরের দুঃখ ভুলতেই এবার ফাইনাল খেলার স্বপ্ন ছিলো তার। তবে শিরোপা জয়ের স্বপ্ন দেখেননি ওয়ারিঙ্কা। কিন্তু শিরোপা জয়ের পণ করেই কোর্টে নামেন জকোভিচ।

তাই ফাইনাল ম্যাচের প্রথম সেটেই জয় তুলে নেন ১২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জকোভিচ। কিন্তু বেশ ঘাম ঝড়াতে হয়েছে তাকে। ট্রাইব্রেকারে ৭-৬ (৭/১) গেমে সেটটি জিতেন জকোভিচ। এই সেটে জকোভিচ ও ওয়ারিঙ্কা লড়াই করেছেন ৫৮ মিনিট।

প্রথম সেট হারলেও, ভেঙ্গে পড়েননি ওয়ারিঙ্কা। ৪৭ মিনিটের ব্যবধানে ৬-৪ গেমে দ্বিতীয় সেট জিতে ম্যাচে সমতা আনেন তিনি। পরের দুই সেটেও নিজের আধিপত্য বিস্তার অব্যাহত রাখেন ওয়ারিঙ্কা। ফলে নিজের সেরাটা মেলে ধরতে পারেননি জকোভিচ। তাই শেষ দুই সেট ৭-৫ ও ৬-৩ গেমে জিতে শিরোপা নিজের করে ফেলেন ওয়ারিঙ্কা। শেষ দুই সেট ৭৬ ও ৫৪ মিনিটে নিষ্পত্তি ঘটান ওয়ারিঙ্কা।

প্রথমবারের মত ইউএস ওপেনের শিরোপা জিতে ওয়ারিঙ্কা বলেন, ‘ইউএস ওপেনের শিরোপা জয়ের কোন লক্ষ্য আমার ছিলো না। তবে ভালো খেলার চেষ্টা ছিলো সবসময়ই। প্রতি ম্যাচেই আমি ভালো খেলছি। সেই সুবাদে শিরোপা এখন আমার হাতে। ’

ফাইনাল হেরে যাওয়ায় নিজের ভাগ্যকে দুষছেন জকোভিচ, ‘বছরের শুরুটা দারুন ছিলো। প্রথম দু’টি গ্র্যান্ড স্ল্যামই জিতেছি। কিন্তু বছরের শেষটা ভালো হলো না। ভাগ্য খারাপ। শিরোপার এত কাছে গিয়ে হারতে হলো। ওয়ারিঙ্কা ভালো খেলেছে। তাকে অভিন্দন। ’ 


মন্তব্য