kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


দেশে ফিরেছেন তাসকিন-সানি

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১৫



দেশে ফিরেছেন তাসকিন-সানি

অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বোলিং অ্যাকশনের পরীক্ষা শেষে গতরাতে দেশে ফিরেছেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানি। বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে গত সোমবার ব্রিসেবেনে উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তারা।

আর গত বৃহস্পতিবার ব্রিসবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারের ল্যাবে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তাসকিন ও সানি। এখন অপেক্ষা ফলাফলের।

বোলিং পরীক্ষা থেকে ইতিবাচক ফলাফল আসলেই, দ্রুতই আন্তর্জাতিক অঙ্গনে দেখা যাবে তাসকিন ও সানিকে। এমনকি চলতি মাসে দেশের মাটিতে আফগানিস্তান ও আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেই মাঠে দেখা যেতে পারে তাদের। তবে অপেক্ষা করতে হবে আইসিসির রিপোর্টের উপর। দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই পাওয়া যাবে চূড়ান্ত ফলাফল।

চলতি বছরের মার্চে ভারতে অনুষ্ঠিত টুয়েন্টি টুয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলার পর তাসকিন ও সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে আইসিসি। এরপর তাদের বোলিং নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শেষে টুর্নামেন্টের সুপার টেন পর্ব থেকে তাসকিন ও সানিকে সাময়িকভাবে আন্তর্জাতিক অঙ্গনে নিষিদ্ধ করে আইসিসি। ফলে গত মার্চের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরেই রয়েছেন তাসকিন ও সানি।


মন্তব্য