kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


মেসির সাথে তুলনায় ক্ষেপে গেলেন রোনালদো!

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৫১



মেসির সাথে তুলনায় ক্ষেপে গেলেন রোনালদো!

স্প্যানিশ লিগ বার্সেলোনার হারের রাতে জিতেছে রিয়াল মাদ্রিদ। আর এই জয়ে জুলাইয়ের পর মাঠে ফেরা ক্রিস্তিয়ানো রোনালদোরও এক গোলের ভূমিকা।

গেল রাতে রিয়াল ৫-২ গোলে হারিয়েছে ওসাসুনাকে। দানিলো, সার্জিও রামোস, পেপে ও লুকা মদ্রিচ করেছেন রিয়ালের বাকি চার গোল। গ্যারেথ বেল ও রোনালদো ম্যাচ শুরু করলেও করিম বেনজিমা ৬৬ মিনিটে নেমেছিলেন রোনালদোর বদলী হিসেবে। এই ম্যাচের জয়ের ব্যাপারে নয়, বার্সেলোনার সাবেক মিডফিল্ডার জাভিকে আক্রমণ করে সংবাদে রোনালদো।

লিওনেল মেসি ও রোনালদোর তুলনা তো কতজনই করেন। কেউ রোনালদোকে এগিয়ে রাখেন, কেউবা মেসিকে। এই কাজটি সম্প্রতি করেছেন জাভিও। রোনালদো তার চোখে 'অসাধারণ' খেলোয়াড়। কিন্তু আর্জেন্টাইন মেসি ভিন্ন গ্রহের। এই প্রসঙ্গে মন্তব্য জানতে চাইলে রোনালদো বেশ একহাত নিয়েছেন জাভিকে।

রোনালদো বলেছেন আসলে তার নাম জড়িয়ে ৩৬ বছরের জাভি শিরোনামে আসতে চেয়েছেন। "সবাই জানে প্রথম পাতার খবর হতে চাইলে আমার সম্পর্কে কথা বললেই হয়। " তিনবারের ফিফা বিশ্ব বর্ষসেরা খেলোয়াড় জাভির প্রসঙ্গটিতে বলেছেন, "জাভি তো একবারও ব্যালন ডি'অর জেতেনি। আমি জিতেছি তিনবার। "

ওসাসুনার বিপক্ষে ম্যাচের প্রসঙ্গ এলো। পুরো ম্যাচ না খেলার বিষয়ে কথা বলতে গিয়ে রোনালদো জানালেন, "আমি শরীরের দিক দিয়ে ভালো আছি। ৯০ মিনিট সমস্যা ছাড়াই খেলতে পারতাম। কিন্তু কিছু সময়ে একটু শঙ্কা জাগে। এতদিন বাইরে থাকার পর এটা স্বাভাবিক। " জুলাইয়ে ফ্রান্সে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়া ফাইনাল ম্যাচে হাঁটুর ইনজুরিতে পড়েছিলেন ৩১ বছরের রোনালদো। সেই ইনজুরি কাটিয়েই এই ফিরলেন। এরপর এসেছে রিয়ালের সাথে তার চুক্তি নবায়নের প্রসঙ্গ। রোনালদো বলেছেন, ক্লাব প্রেসিডেন্ট চাইলে তিনি আরো ১০ বছরের জন্য চুক্তি সই করতে তৈরি!


মন্তব্য