kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


আলাভেসের কাছে হেরে হতবাক বার্সেলোনা!

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৫৪



আলাভেসের কাছে হেরে হতবাক বার্সেলোনা!

লিওনেল মেসি নেই। নেই লুই সুয়ারেসও।

তারা বেঞ্চে বসে। নেইমার শুরু করলেন একাদশে। অনেক পরিবর্তন বার্সেলোনার। তবু ন্যু ক্যাম্পে এই বছরই প্রিমেরা লিগায় উঠে আসা আলাভেসের কাছে কি হারা যায়! এই ঘটনাটাই ঘটেছে। নিজেদের মাঠে দেপোর্তিভো আলাভেসের কাছে ২-১ গোলে হেরে হতবাক স্প্যানিশ লিগ চ্যাম্পিয়ন বার্সা! কোচ লুই এনরিক অবশ্য ম্যাচ শেষে নিজের কাঁধে নিলেন এই হারের দায়।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে সেল্টিকের বিপক্ষে ম্যাচ। ইনজুরি কাটিয়ে ফেরা পাঁচবারের ফিফা বিশ্ব বর্ষসেরা ফুটবলার মেসিকে একাদশে রাখলেন না এনরিক। একই কারণে সুয়ারেসকেও না। পাকো আলকাসারের হলো অভিষেক। কিন্তু দুইবার লিড নিয়ে শেষ পর্যন্ত জয় আলাভেসের। ৬০ মিনিটে দেনিস সুয়ারেসের জায়গায় মেসি এবং ৬৬ মিনিটে আলকাসারের জায়গায় সুয়ারেস নামলেন। কিন্তু তাতে শেষ রক্ষা হলো না কাতালানদের।

গেল রাতের এই খেলায় নেইমার অলিম্পিক গেমস ও বিশ্বকাপ বাছাই শেষে প্রথমবার মাঠে নামলেন। তার নেওয়া কর্নার থেকে উড়ে আসা বলকে জালে জড়িয়েই ম্যাথিউ সমতা এনেছিলেন খেলায়। বিরতির এক মিনিট পরের ঘটনা ওটি। ৩৯ মিনিটে আলাভেসের ডেইভারসন গোল করে লিড এনে দিয়েছিলেন। ৬৪ মিনিটে তাদের ইবাই গোমেজ করলেন গোল। ওটাই আলাভেসকে ঐতিহাসিক জয় এনে দেয়।

প্রতিপক্ষ কোচ তার কৌশলকে হার মানিয়েছে। বার্সা কোচ এনরিকের অনুভূতি তাই। এ ছাড়া দলে রোটেশনও এই হারের কারণ বলে মনে করেন তিনি। হারের দায় নিয়ে কাতালান কোচ বললেন, "এই হারের দায় আমার। আমরা ভুল ছিলাম, নিখুঁত ছিলাম না। তারা তিন আক্রমণে দুই গোল করে ফেললো। আমাদের এই পরিস্থিতির পেছনে বেশি বেশি পরিবর্তনের দায়ও আছে। "


মন্তব্য