kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


এক নম্বর কারবারই ইউএস ওপেন চ্যাম্পিয়ন

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৩৭



এক নম্বর কারবারই ইউএস ওপেন চ্যাম্পিয়ন

সেরেনা উইলিয়ামসকে সরিয়ে বিশ্বের এক নম্বর এখন তিনি। আর সেই মর্যাদার সাথে অ্যাঞ্জেলিক কারবার যোগ করলেন ইউএস ওপেনের শিরোপাও।

মেয়েদের এককের ফাইনালে শনিবার ক্যারোলিনা প্লিসকোভাকে রোমাঞ্চকর ম্যাচে হারিয়ে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জিতেছেন কারবার। ২৮ বছরের জার্মানের জয় ৬-৩, ৪-৬, ৬-৪ এর। এই বছর অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপাও জিতেছিলেন তিনি। কারবারের ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যাম এখন দুই।

চেক প্রজাতন্ত্রের প্লিসকোভা সেমিফাইনালে সেরেনাক হারিয়ে উঠেছিলেন ফাইনালে। তাতে কারবারের র‌্যাংকিংয়ের এক নম্বরে ওঠা নিশ্চিত হয়ে যায়। সোমবার থেকে আনুষ্ঠানিক ভাবে এক নম্বর তিনি। ফাইনালে কারবারের সাথে খুব লড়লেন প্লিসকোভা। কিন্তু শেষ হাসি কারবারের।

"আজ আমার সব স্বপ্নই পূরণ হলো। এই মুহূর্তটা উপভোগ করতে চাইছি। " শিরোপা জয়ের পর কারবার বললেন, "অবিশ্বাস্য। আমি এখানে দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা হাতে দাঁড়িয়ে। আমার কাছে এটা অনেক বড় কিছু। "

এই বছর এটি তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল ছিল কারবারের। উইম্বলডনের শিরোপাটা জিততে পারেননি। ২৪ বছরের প্লিসকোভা এই বছর দারুণ খেলছেন। গত মাসে সিনসিনাটি ফাইনালে কারবারকে হারিয়েছিলেন। তবে এবার পারলেন না। এটা তার ক্যারিয়ারের প্রথম ফাইনাল। এর আগে গ্র্যান্ড স্ল্যামে সর্বোচ্চ তৃতীয় রাউন্ডে খেলেছেন।


মন্তব্য