kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


সালকের বিপক্ষে কস্টার্জিত জয় পেল বায়ার্ন মিউনিখ

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১১



সালকের বিপক্ষে কস্টার্জিত জয় পেল বায়ার্ন মিউনিখ

লিওনস্কি ও কিমিচের বিলম্বিত গোলে ভর করে গতকাল শুক্রবার সালকের বিপক্ষে ২-০ গোলের কস্টার্জিত জয় লাভ করেছে বায়ার্ন মিউনিখ।

প্রথম ম্যাচে বুন্দেস লিগার এই চ্যাম্পিয়নরা ৬-০ গোলের বিশাল ব্যবধানে ওয়ার্ডার ব্রেমেনকে হারানোর কারণে শুক্রবার বেশ আত্মবিশ্বাস নিয়েই মাঠে নেমেছিল।

কিন্তু শুরু থেকেই বলতে গেলে এর প্রতিফলন ঘটাতে পারেনি দলটি। যদিও দ্বিতীয়ার্ধের শেষভাগে এসে রুদ্রমুর্তি ধারণ করে তারা।

এর আগে দুটি নিশ্চিত গোলের সুযোগ হাতছাড়া করেছেন বায়ার্নের তারকা ফটবলার লিওনস্কি। এ সময় সালকের রক্ষনব্যুহ ভেদ করেও সফল হতে পারেননি তিনি। ম্যাচ শেষ হবার মাত্র ১০ মিনিট আগে গোল খরা দূর করেন পোল্যান্ডের এই আন্তর্জাতিক তারকা। জাভি মার্টিনেজের থ্রো থেকে পাওয়া বল নিয়ে ৮১তম মিনিটে গোল আদায় করেন তিনি। আর শেষ মিনিটে জসুয়া কিমিচের গোলে ব্যবধান দ্বিগুণ হয় বায়ার্নের।

লিওনস্কিও গোলটির আগে শক্তিশালী বায়ার্নের বিপক্ষে বেশ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছির সালকে। এ সময় তারা গোল আদায়ের মাধ্যমে এগিয়ে যাবারও সুযোগ পেয়েছিল। দ্বিতীয়ার্ধের শুরুতে ক্লাস-জান-হান্টেলারের দূরপাল্লার একটি জোড়ালো শটের বল ক্রসবারে লেগে ফিরে যায়।

দিন শেষে অবশ্যই জয় নিয়েই ঘরে ফিরেছে বায়ার্ন। ২-০ গোলে এই জয়ের কারণে পূর্ণ তিন পয়েন্টই আদায় করে নিয়েছে বায়ার্ন মিউনিখ। দুই ম্যাচে টানা জয় নিয়ে ৬ পয়েন্ট সংগ্রহের মাধ্যমে তালিকার শীর্ষে অবস্থান করছে বায়ার্ন মিউনিখ। আর একটি করে ম্যাচে অংশ নিয়ে শতভাগ সফলতার মাধ্যমে তিন পয়েন্ট করে নিয়ে তালিকার ২য় ও ৩য় অবস্থানে রয়েছে যথাক্রমে কন ও উলফসবার্গ।


মন্তব্য