kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


দুই বছর পর আমিরের বিয়ের আনুষ্ঠানিকতা

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৫৬



দুই বছর পর আমিরের বিয়ের আনুষ্ঠানিকতা

সেপ্টেম্বর ২০১৪। মোহাম্মদ আমির তখন ক্রিকেটে নিষিদ্ধ।

বৃটিশ-পাকিস্তানি নারগিস খাতুনকে তখনই বিয়ে করেন। মিডিয়ায় বিষয়টা এসেছিল। কিন্তু আমির আসলে তেমন কোনো জাঁকজমক করেননি তখন। এখন মুক্তির আলোবাতাসে নিঃশ্বাস নেওয়া আমির তার বিয়ের খবর গোটা দুনিয়াকে জানাতে চান। তাই পাকিস্তানি ফাস্ট বোলারের বিয়ের তিন দিনের অনুষ্ঠান সামনেই।

২৪ বছরের বাঁ হাতি পেসার আমির মাত্রই ফিরলেন কঠিন ইংল্যান্ড সফর থেকে। লাহোরে তার বাস। সেখানে ১৯ সেপ্টেম্বর হবে মেহেদির অনুষ্ঠান। পরের দিন 'বারাত'। ২১ সেপ্টেম্বর ওয়ালিমা বা বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান। এইসব অনুষ্ঠান শেষ করেই দলের সাতে সংযুক্ত আরব আমিরাতে উড়ে যাবেন আমির। সেখানে তাদের হোম সিরিজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এই মাসেই তিন টি-টোয়েন্টির সিরিজ।

২০১০ সালে লর্ডস টেস্টে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে পড়েন টিনএজার আমির। অধিনায়ক সালমান বাট ও সতীর্থ পেসার মোহাম্মদ আসিফের সাথে ষড়যন্ত্রে ছিলেন। টাকার বিনিময়ে 'নো' বল করেন আমির। সেটি ধরা পড়ে। প্রচণ্ড বিতর্কের সৃষ্টি হয়। আইসিসি ৫ বছর করে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করে এই তিনজনকে। লন্ডনের আদালতে সাজাও হয়। আমিরকে ৬ মাস জেল খাটতে হয়েছে ইংল্যান্ডে। গত বছর নিষেধাজ্ঞা শেষ করে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন আমির। কুকর্মের সঙ্গী অন্য দুজন ফিরতে পারেননি।


মন্তব্য