kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


মরগ্যানের বদলে বাংলাদেশে বাটলার অধিনায়ক!

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৪০



মরগ্যানের বদলে বাংলাদেশে বাটলার অধিনায়ক!

জস বাটলারকে জানানো হয়েছে তিনি ইংল্যান্ডের অধিনাযক। বাংলাদেশে ওয়ানডে সিরিজে ইংলিশ দলকে নেতৃত্ব দেবেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

বৃটিশ মিডিয়ায় এই খবর। সেই সাথে এও জানিয়েছে তারা, আজ শনিবারই খেলোয়াড়দের সফরের ব্যাপারে সিদ্ধান্ত জানানোর শেষ দিন। নিয়মিত অধিনায়ক এউইন মরগ্যান এর মধ্যে সিদ্ধান্ত বদলালে তিনিই থাকবেন অধিনায়ক। সহ-অধিনায়ক বাটলারের হাতে নেতৃত্ব তুলে দিতে হবে না। যদিও ইংলিশ ক্রিকেট কর্তৃপক্ষ তেমন কোনো আশা দেখছে না। মরগ্যান নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশ সফর করতে রাজি নন।

বাটলার এর আগে একটি টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন। সেটি গত শীতে, পাকিস্তানের বিপক্ষে। টেলিগ্রাফের খবর, মরগ্যান এক সপ্তাহ আগেই তার দলের খেলোয়াড়দের বাংলাদেশ সফরে না যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) আশা করছিল অধিনায়ক এই সিদ্ধান্ত বদলাবেন। ক্রিকেট পরিচালক অ্যান্ড্রু স্ট্রস শুধু মরগ্যানের জন্য ডেডলাইনের সময় বাড়িয়েছেন। রবিবার রাত পর্যন্ত সময় দেওয়া হয়েছে তাকে। এরপর নির্বাচকরা দল নির্বাচনের বৈঠকে বসবেন। সুতরাং, আর সময় মিলবে না মরগ্যানের।

পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগে মরগ্যান তার সিদ্ধান্তের কথা সতীর্থদের জানান। পরের দিন ৪৪৪ রানের বিশ্ব রেকর্ড গড়ে ইংল্যান্ড দল। এরপর স্ট্রসের সাথে দেখা হয়েছে তার। ইসিবি বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে তাকে আরো বুঝিয়ে বলেছে। কিন্তু মরগ্যান নিজের সিদ্ধান্তে অটল। অ্যালেক্স হেলস আরেকজন খেলোয়াড়। মরগ্যানের সাথে যোগ হতে পারে তার নামও। বাংলাদেশ সফরের আগ্রহ নেই তারও।

তারপরও বাংলাদেশে যাবেন না ইংল্যান্ড অধিনায়ক মরগ্যান!

 


মন্তব্য