kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ইউএস ওপেনের ফাইনালে মুখোমুখি জকোভিচ-ওয়ারিঙ্কা

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৩৫



ইউএস ওপেনের ফাইনালে মুখোমুখি জকোভিচ-ওয়ারিঙ্কা

এবারের ইউএস ওপেনের ফাইনালে নোভাক জকোভিচ খেলবেন স্তান ওয়ারিঙ্কার সাথে। শীর্ষ বাছাইয়ের সাথে হবে তৃতীয় বাছাইয়ের লড়াই।

সার্বিয়ান জকোভিচের এটা শিরোপা ধরে রাখার লড়াই। আর রজার ফেদেরারের অনুপস্থিতিতে সুইজার‌ল্যান্ডের পতাকা উঁচু রাখার দায়িত্ব ওয়ারিঙ্কার। কঠিন কন্ডিশন জয় করে শনিবার (বাংলাদেশ সময়) নিউ ইয়র্কের আসরের ফাইনালে উঠেছেন তারা।

দশম বাছাই ফ্রান্সের গেল মনফিলস ছিলেন জকোভিচের প্রতিপক্ষ। নিদারুণ আর্দ্রতায় দুজনই কাহিল হয়েছেন। বিশ্বের এক নম্বর খেলোয়াড়কে রুখতে সৃষ্টিশীল খেলা উপহার দিতে চেয়েছেন মনফিলস। কিন্তু শেষ পর্যন্ত ৬-৩, ৬-২, ৩-৬ ও ৬-২ এ জয় জকোভিচের।

আর্দ্রতার সমস্যায় ভুগেছেন ওয়ারিঙ্কা ও তার ষষ্ঠ বাছাই জাপানি প্রতিযোগী কেই নিশিকোরি। ৪-৬, ৭-৫, ৬-৪, ৬-২ এ ম্যাচ জিতে ওয়ারিঙ্কা জানালেন, "সত্যি খুব আর্দ্র অবস্থা এখানে। জানতাম খুব কঠিন হবে। "

এই সমস্যার সাথে কাঁধের সমস্যাও ভুগিয়েছে ২৯ বছরের জকোভিচকে। দুই কাঁধেই ম্যাচ চলাকালে চিকিৎসা নিতে হয়েছে তাকে। ম্যাচ জয়ের পরও অবশ্য ফ্লাশিং মিডোর কন্ডিশন তাড়া করে ফিরছিল জকোভিচকে, "আর্দ্র। আমার মনে হয় এটাই আমরা অনুভব করছিলাম। এটাই ছিল ভাবনায়। " মনফিলস জানিয়েছেন, "আমি আমার সর্বস্ব দিয়ে চেষ্টা করেছি। "

এবারের আসর জিতলে জকোভিচের তৃতীয়বারের মতো ইউএস ওপেনের শিরোপা জেতা হবে। হবে তার ১৩তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়। ওয়ারিঙ্কা গত বছর ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে জকোভিচকে হারিয়েছিলেন। রবিবার তার চেষ্টা থাকবে তৃতীয় মেজর শিরোপা জয়ের। ফ্লাশিং মিডোর শিরোপা আগে জেতেননি এই সুইস।


মন্তব্য