kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বড় হয়ে উঠেছে মেসির পোষা কুকুর

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ১২:১৬



বড় হয়ে উঠেছে মেসির পোষা কুকুর

আদর যত্ন দিয়ে পাপিটাকে বেশ বড় করে তুলেছেন লিওনেল মেসি। ইনস্টাগ্রামে প্রিয় কুকুরের ছবি আবার পোস্ট করেছেন এই আর্জেন্টিনা ও বার্সেলোনা তারকা।

সেখানে বড় হয়ে যাওয়া ডগ দে বোর্দেকে দেখা যাচ্ছে। এই বছরের শুরুতে পার্টনার ও তার দুই সন্তানের মা আন্তোনেলা রোকুজ্জো মেসিকে এই কুকুরটি উপহার দেন। তখন সেটি ছিল বেশ ছোট। ছবিতে মেসির সাথে দুই সময়ের একই কুকুরের ছবিতে তা স্পষ্ট।

প্রথমবার এই কুকুরের ছবি আট মাস আগে প্রকাশ করেন মেসি। এরপরও কয়েকবার দিয়েছেন ছবি। কিছু সময়ের ব্যবধানে এবার আবার দিলেন। ৫বারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলারের এই সঙ্গী সেখানে বিশালকায় হয়ে উঠছে এমনটাই প্রমাণ। মেসি অবশ্য তার কুকুরের নাম জানাননি কখনো।

এই কুকুর ফ্রান্সের জাতের। এর সুনাম আছে বড় আকার ও শক্তিমত্তার জন্য। এক সময় ভারী বস্তু বহনের কাজে ব্যবহার করা হতো এই জাতের কুকুর। এটিকে নিরাপত্তার কাজেও ব্যবহার করা হয়। এমন কুকুরকে বাগে আনা একটু কঠিন। তবে একবার বাগে আনতে পারলে দ্রুত মালিকের ভক্ত হয়ে ওঠে। তবে জিনিসপত্র এলোমেলো করতে এর জুড়ি নেই।

কুকুর নিয়ে ফুটবল তারকাদের আদিখ্যেতা চোখে পড়ার মতো। মেসির প্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদের হামেস রদ্রিগেজ ও মার্সেলো তাদের পোষা কুকুরের সাথে সোশাল মিডিয়ায় ছবি পোস্ট করে থাকেন। আর্সেনাল ও জার্মানির মেসুত ওজিল বার্নবাবু স্টেডিয়াম ক্লাব থেকে কিনেছিলেন দামী এক কুকুর। রিয়াল মাদ্রিদের ইসকোর কুকুরের নাম আবার মেসি!

মেসি আন্তর্জাতিক ফুটবলের অবসর থেকে ফিরে আর্জেন্টিনার হয়ে মাঠে নেমেছিলেন সম্প্রতি। বিশ্বকাপ বাছাই পর্বে তার গোলে উরুগুয়েকে হারিয়েছে আর্জেন্টিনা। কিন্তু ওই ম্যাচে কুঁচকির ইনজুরিতে পড়ায় পরের ম্যাচে ভেনেজুয়েলার সাথে খেলতে পারেননি। বার্সেলোনার পরের লিগ ম্যাচ শনিবার। আলভেস প্রতিপক্ষ। তবে এই ম্যাচে মেসি নাও খেলতে পারেন।


মন্তব্য