kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


আফগানিস্তানকে হাল্কাভাবে নিচ্ছে না বাংলাদেশ : ইমরুল

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৪৩



আফগানিস্তানকে হাল্কাভাবে নিচ্ছে না বাংলাদেশ : ইমরুল

নিজ মাঠে আসন্ন ওয়ানডে সিরিজে সফরকারী আফগানিস্তানকে মোটেই হাল্কাভাবে নেওয়া হবে না বলে জানিয়েছেন টাইগার ওপেনার ইমরুল কায়েস। মাত্র এক-দেড় বছর আগেও বাংলাদেশ সম্মানজনক পারফরমেন্সের জন্য মাঠে নামত।

একের পর এক ম্যাচ হারতে হতো টাইগারদের। তবে এসব এখন অতীত, টাইগাররা এখন সব ম্যাচ জয়ের জন্যই মাঠে নামে। প্রতিপক্ষ কে সেটা নিয়ে ভাবনার সুযোগ নেই। যে কোনো দেশকে হারানোর ক্ষমতা এখন বাংলাদেশ দলের রয়েছে।

২০১৫ সালের আগে বড় দলগুলো বাংলাদেশকে তামাশা করার চেষ্টা করত। বিশাল ব্যবধানে হারতে হতো টাইগারদের।

তবে আগামী মাসে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজের আগে প্রস্তুতি হিসেবে এ মাসের শেষ দিকে আসন্ন আফগানিস্তান সিরিজেও টাইগাররা বড় দলের মতোই পারফর্ম করবে বলে বিশ্বাস করেন কায়েস।

গত বছর ঘরের মাঠে ক্রিকেট দুনিয়ার তিন শক্তিশালী দল পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করেছে বাংলাদেশ।

আসন্ন আফগানিস্তান সিরিজ নিয়ে কায়েস বলেন, “এক সময় অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা আমাদের হিসেবেই ধরতো না। তারা আমাদের কোনো রকমের সুযোগই দিতো না। এখন আমাদের সামনে তেমন সুযোগ এসেছে। আমরা আফগানিস্তানের বিপক্ষে সেই মনোভাব নিয়ে খেলবো এবং বড় দলের মত আচরণ করবো। ”

বাংলাদেশের হয়ে এ পর্যন্ত ৫৮ ওয়ানডেতে ১২ হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরিসহ গড়ে মোট ১৫৪৮ রান করা কায়েস বিশ্ব ক্রিকেটের উঠতি শক্তি আফগানদেরও সমীহ করছেন।

সাম্প্রতিক সময়ে আফগানিস্তানও ভালো পারফর্ম করেছে উল্লেখ করে কায়েস বলেন, “আফগানিস্তান বর্তমানে অনেক ভালো ক্রিকেট খেলছে, পাশাপাশি তারা অনেক উন্নতিও করেছে। তবে আমরা যদি আমাদের সেরাটা খেলতে পারি তাহলে তারা আমাদের কোনো সমস্যায় ফেলতে পারবে না। ইংল্যান্ড সিরিজের আগে পস্তুতির জন্য এটা আমাদের জন্য ভালো সুযোগ। ”

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত ২০ সদস্যের বাংলাদেশ দলে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ এ ক্রিকেটার।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেরতে সিরিজ খেলতে ২১ সেপ্টেম্বর ঢাকায় আসবে বাংলাদেশ ক্রিকেট দল। এর আগে ১৮ সেপ্টেম্বর এই সিরিজের জন্য বাংলাদেশের চুড়ান্ত দল দল ঘোষণা করা হবে।

২৫ সেপ্টেম্বর, ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর হবে এই সিরিজের তিনটি একদিনের ম্যাচ। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।


মন্তব্য