kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


পরীক্ষা দিলেন তাসকিন-সানি; এবার অপেক্ষা রেজাল্টের

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ২১:২৪



পরীক্ষা দিলেন তাসকিন-সানি; এবার অপেক্ষা রেজাল্টের

পরীক্ষা শেষ। এবার ফলাফলের অপেক্ষা।

রেজাল্টের জন্য বুক দুরু দুরু করবে এটাই স্বাভাবিক। কারণ এই ফলাফলের উপর নির্ভর করছে তাসকিন আর আরাফাত সানির ক্রিকেট ক্যারিয়ার। পরীক্ষা দিয়েই ২১ বছর বয়সী স্পিডস্টার তাসকিন সোশ্যাল সাইটে লিখেছেন, “পরীক্ষা শেষ...এখন ফলাফলের অপেক্ষা। আমাদের জন্য দোয়া করবেন। "

ব্রিসবেন ন্যাশনাল ক্রিকেট সেন্টারের ল্যাবরেটরিতে আজ বোলিং এ্যাকশন পরীক্ষা দিয়েছেন টাইগার পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানি। গত সোমবার অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়াল দিয়েছিলেন তারা। এই দুই তরুণকে সাহস দিতে গিয়েছেন তাদের গুরু চন্ডিকা হাতুরুসিংহে। আজ সকাল দশটায় ব্রিসবেন ন্যাশনাল ক্রিকেট সেন্টারের ল্যাবে পরীক্ষা দিয়েছেন তাসকিন। এরপর দুপুর একটায় পরীক্ষা দেন বাঁহাতি স্পিনার আরাফাত সানি। পরীক্ষার আগে গতকাল স্থানীয় ইনডোরে অনুশীলনও করেন বাংলাদেশ দলের দুই তারকা বোলার।

আইসিসির নিয়ম অনুযায়ী পরীক্ষার দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ফলাফল জানা যায়। তাসকিন ও সানি দুজনই দ্বিতীয়বার পরীক্ষা দিলেন। এবারের পরীক্ষার ফলাফল নেতিবাচক আসলে আগামী একবছর তারা আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকতে বাধ্য হবেন। এক বছর পর তৃতীয় দফা পরীক্ষার মাধ্যমে পাস মার্ক তুলেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন। যদিও দেশ ছাড়ার আগে তাসকিন ও সানি দু’জনই পরীক্ষায় ইতিবাচক রেজাল্টের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

ভারতে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি ম্যাচে নাটকীয়ভাবে দুজনই প্রশ্নবিদ্ধ হওয়ার পর চেন্নাইয়ে পরীক্ষা দেন তারা। সেখানে অবৈধ বোলিং এ্যাকশনের সন্দেহটাই সত্যি প্রমাণিত হয়। আর তাতেই আইসিসির বোলিং নিষেধাজ্ঞার কবলে পড়েন দু’জন। পরীক্ষা শেষ করে আগামী রোববার দেশে ফেরার কথা তাসকিন ও সানির।

আসন্ন আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের জন্য গত সোমবার ঘোষিত ওয়ানডে দলে আরাফাত সানি না থাকলেও আছেন তাসকিন আহমেদ। পরীক্ষার ফলাফল পক্ষে আসলে আন্তর্জাতিক ক্রিকেট খেলার বৈধতা পাবেন তরুণ এই পেসার। সংক্ষিপ্ত ক্যারিয়ারের ১৪টি ওয়ানডেতে ২১ উইকেট এবং ১৩টি টি-টোয়েন্টিতে ৯ উইকেট শিকার করেছেন তাসকিন।


মন্তব্য