kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


কলসিন্দুরের হুমকিদাতা সেই শিক্ষক বরখাস্ত

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৪৪



কলসিন্দুরের হুমকিদাতা সেই শিক্ষক বরখাস্ত

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চ বিদ্যালয় থেকে অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল টিমের ৯ ফুটবলারকে ছাঁটাইয়ের হুমকিদাতা ও ফুটবলার তাসলিমার পিতাকে মারধরকারী সেই শিক্ষক জুবেদ আলী তালুকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

অসাধারণ কীর্তি গড়ে দেশের জন্য সম্মান বয়ে আনা এসব মেয়েরা ঘরে ফিরেও নিজ বিদ্যালয়ের শিক্ষকের আচরণে হতবাক ও মর্মাহত।

বিদ্যালয় থেকে এসব শিক্ষার্থীদের ছাঁটাইয়ের হুমকিতে উৎকণ্ঠার মধ্যে দিয়ে সময় কাটছে তাদের। অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল টিমে খেলছেন গারো পাহাড়ের কোলঘেঁষা গ্রাম কলসিন্দুরের ৯ ফুটবলার। এএফসি অন‍ূর্ধ্ব-১৬ বাছাইপর্বে অপরাজেয় থেকে গত মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) বাড়ি ফিরেছেন গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।  

মেয়েরা জানান, আমাদের অভিভাবকদের ওই শিক্ষ বলেছেন, বন্ড সই দিয়ে আপনাদের মেয়েদের নিয়ে যান। ওরা আর কোনদিন স্কুলে পড়া তো দূরের কথা, নাম নিলেই ওদের জুতাপেটা করে দাঁত ভেঙে দেওয়া হবে। তাসলিমা  বলেন, সামনে আমাদের কয়েকজনের টেস্ট পরীক্ষা। যদি আমাদের রেজিস্ট্রেশন না করে টিসি দিয়ে দেয় তাহলে তো আর এসএসসি পরীক্ষা দেওয়া হবে না। সেরা এগারতে খেলা গোলকিপার মাহমুদা আক্তারও করেন একই অভিযোগ। এছাড়াও ফুটবলার তাসলিমার পিতাকেও মারধর করেন জুবেদ আলী ও তার সহযোগীরা। এমনটাই অভিযোগ পাওয়া যায়।    

 এ ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।   এছাড়াও ফুটবলারদের হুমকি দেওয়ার ঘটনায় জুবেদ আলীকে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে। আলোচিত এ ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার  বিকেলে বিদ্যালয় কর্তৃপক্ষ জরুরি বৈঠকে বসে এ সিদ্ধান্ত নেয়। বৈঠকের পর বিষয়টি জানিয়েছেন বিদ্যালয়ের অধ্যক্ষ জালাল উদ্দিন।


মন্তব্য