kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


এবার খেলা ছেড়ে গান-বাজনায় মন দেবেন রোনালদিনহো!

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৩৭



এবার খেলা ছেড়ে গান-বাজনায় মন দেবেন রোনালদিনহো!

বিশ্বকাপ জিতেছেন ব্রাজিলের হয়ে। ২০০৪ ও ২০০৫ সালে জিতেছেন ফিফা বিশ্ব বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

স্পেনে বার্সেলোনা, ইতালিতে এসি মিলানের হয়ে সব জিতেছেন। আর এই পথে জিতেছিলেন সারা দুনিয়ার কোটি কোটি ফুটবলপ্রেমীর হৃদয়। কিন্তু পার্টি আর নাইট লাইফের প্রতি দূর্বলতা রোনালদিনহোকে সময়ের আগে শেষের পথ দেখিয়ে দিয়েছিল। টিমটিম করে গত কয়েক মৌসুম জ্বলছিলেন রোনালদিনহো। কিন্তু এবার জানিয়ে দিলেন, আর না। আর একটি বছর খেলেই ফুটবল খেলা থেকে অবসর নেবেন। গান-বাজনায় মন দেবেন।

২০১৫ থেকে ক্লাব নেই রোনালদিনহোর। তার আগের দুই বছর বিস্মরণযোগ্য। ২০১১ তে মিলান ছাড়লেন। পরের একটি বছর ছিলেন দেশের ফ্ল্যামেঙ্গোতে। রোনালদিনহোর খেলা আর খুঁজে পাওয়া যায়নি। এভাবে আর কতো?

"বুড়ো হয়ে গেছি। এখন ৩৬ বছর বয়স। বয়স ২৬ বছর না। ক্যারিয়ার শেষ করার পর কি করবো সেদিকে নজর দিচ্ছি। " নিউ ইয়র্কে বসে রোনালদিনহো বলছিলেন, "আর একটা বছর খেলতে চাই। নতুন প্রজেক্টের সাথে আছি। এসব মিউজিক ও ফুটবল সংশ্লিষ্ট। জানেনই তো, এই দুইটা আমার প্যাশন। স্বপ্নের মতো জীবন কাটিয়েছি। সব জিতেছি। "

এই সেপ্টেম্বরেই সাবেক ক্লাব বার্সেলোনার দূত হয়েছেন রোনালদিনহো। নিউ ইয়র্কের ১০৪ তলার সুউচ্চ এম্পায়ার এস্টেট বিল্ডিংয়ে ক্লাবের স্টোর বা অফিস করেছে বার্সেলোনা। এর সবকিছু নিশ্চিত করার দায়িত্ব ছিল রোনালদিনহোর ওপর। এই ভবনের ওপরে উঠে ছবি তুলেছেন। সেই সাথে বুধবার ভবনটি বার্সার রঙে রাঙানোর যান্ত্রিক কৌশলের উদ্বোধনও করেছেন। এক হিসেবে নতুন জীবনেই পা রাখলেন রোনালদিনহো।


মন্তব্য