kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


কলসিন্দুরের মেয়েদের লোকাল বাসে ফেরা নিয়ে বাফুফের ব্যাখ্যা

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৫৮



কলসিন্দুরের মেয়েদের লোকাল বাসে ফেরা নিয়ে বাফুফের ব্যাখ্যা

ইতিহাস সৃষ্টি করা বাংলাদেশ অনূর্ধ্ব ১৬ নারী ফুটবল দলের ঈদে বাড়ি ফেরার ভোগান্তির বিষয়ে ব্যাখ্যা দিয়েছে ফুটবল ফেডারেশন। সংস্থাটি জানিয়েছে, তারা দায়িত্ব পালন করেছে।

এসি বাসেই ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার প্রত্যন্ত গ্রাম কলসিন্দুরের ৯ মেয়েকে পাঠাতে চেয়েছিল। কিন্তু তাতে অস্বচ্ছন্দ মেয়েরাই বেছে নিয়েছিলেন লোকাল বাস।

এই সপ্তাহে অনূর্ধ্ব ১৬ দল প্রথমবারের মতো এশিয়ান চ্যাম্পিয়নশিপে খেলার যোগ্যতা অর্জন করে ইতিহাস গড়েছে। ওই দলের ৯ মেয়ে একই এলাকার। তারা বুধবার লোকাল বাসে বাড়ি ফেরার সময় অনেক কটূক্তি ও অশ্লীল কথা হজম করেছেন। বাসটি থেমে থেমে যাত্রী তুলেছে। এই মেয়েদের সাথে ছিল না কোনো বাফুফে অভিভাবকও।

বাফুফে একটি বিবৃতিতে জানিয়েছে, "ঈদুল আজহার ছুটিতে বাংলাদেশ অনূর্ধ্ব ১৬ দলের কয়েকজন খেলোয়াড়ের বাড়ি ফেরা নিয়ে ভুল বোঝাবুঝি বাফুফের নজরে পড়েছে। বাফুফে মেয়েদের এসি মাইক্রোবাস দিতে চেয়েছিল। তাতে তারা স্বচ্ছন্দ নয় বলে রাজি হয়নি। এরপর বাফুফে তাদের জন্য ভালো মানের বাসের ব্যবস্থা করে। কিন্তু তারা শেষে সরাসরি লোকাল বাসে তাদের বাড়ি ফিরতে চায়। "

বাফুফে জানায় তাদের প্রতিনিধি সবাইকে সকাল বাসে তুলে দিয়েছে। তুলে দিয়েছে তাদের ব্যাগ ও সরঞ্জাম। বাফুফে সবার পরিবার/অভিভাবক/শিক্ষকদের এই মেয়েদের ফেরার খবর জানিয়ে দেয়। সবাই নিরাপদে বাড়ি পৌঁছেছে জানিয়ে বাফুফের দাবি এবার ভুল বোঝাবুঝির অবসান হবে।


মন্তব্য