kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রথম মাস্টার্স ক্রিকেট চ্যাম্পিয়ন হাবিবুল বাশারের খুলনা

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৩৫



প্রথম মাস্টার্স ক্রিকেট চ্যাম্পিয়ন হাবিবুল বাশারের খুলনা

জমজমাট লড়াইয়ের পর শেষ হলো মাস্টার্স ক্রিকেট কার্নিভালের আসর। দেশের সাবেক ক্রিকেটারদের নিয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত মাস্টার্স ক্রিকেট কার্নিভালের (এমসিসি) শিরোপা জিতেছে সাবেক জাতীয় ক্রিকেট দলের সফলতম অধিনায়ক হাবিবুল বাশারের জেমকন খুলনা মাস্টার্স।

আজ বুধবার ঢাকার মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে ফাইনালে বৃষ্টির কারণে ২৫ ওভারের পরিবর্তে ১৮ ওভারে ম্যাচ নির্ধারণ করা হয়। আর তাতে এক্সপো অলস্টার্স মাস্টার্সকে ৪ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জেমকন খুলনা মাস্টার্স। অধিনায়ক হাবিবুল বাশারের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম আসরের এ শিরোপা নিজেদের ঘরে তুলে নেয় তারা।

হোম অব ক্রিকেটে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অলস্টার্স। ব্যাটিংয়ে দারুণ সূচনা পায় তারা। দুই উদ্বোধনী ব্যাটসম্যান সোহেল হোসেন ও জাভেদ ওমর ৩০ রানের জুটি উপহার দেন। তবে ব্যক্তিগত ১৭ রানে জাভেদ আউট হয়ে গেলে এহসানুল হক সেজানকে নিয়ে ৩৪ রানের আরো একটি দারুণ জুটি উপহার দেন সোহেল। কিন্তু এরপর দ্রুত তিনটি উইকেট হারালে কিছুটা চাপে পরে তারা। চতুর্থ উইকেট জুটিতে লাবলুর রহমান ও আজম ইকবালের ৩২ রানের জুটিতে ১২৪ রানের লড়াকু সংগ্রহ পায় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন সোহেল। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান লাবলুর। এছাড়া আজম ইকবাল ২০ ও জাভেদ ১৭ রান করেন। খুলনার পক্ষে ২৯ রানে ২টি উইকেট পান টোটাম। এছাড়া সুমন, মঞ্জুরুল ও মুরাদ খান ১টি করে উইকেট নেন।

অলস্টার্সের দেয়া ১২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ সূচনা পায় খুলনাও। জামাল বাবুর সঙ্গে অধিনায়ক হাবিবুল বাশার ২৬ রানের জুটি গড়েন। এরপর হারুনুর রশিদের সঙ্গে ২৫ রানের আরও একটি দারুণ জুটি গড়েন তিনি। পঞ্চম উইকেট জুটিতে মোহাম্মদ সেলিম ও সঞ্জয় চক্রবর্তীর ৩৪ রানের জুটিতে জয়ের ভিত পায় তারা। ফলে ৩ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা।

দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন বাশার। ৩২ বলে ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া জামাল বাবু ১৭, সেলিম ১৫ রান করে করেন। অলস্টার্সের পক্ষে ১৬ রানে ২টি উইকেট নেন ফাহিম মুনতাসির। এছাড়া তালহা জুবায়ের, এহসান সেজান ও মাসুদুর রহমান ১টি করে উইকেট পান। দারুণ ব্যাটিংয়ের জন্য খুলনার অধিনায়ক হাবিবুল বাশার ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।


মন্তব্য