kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


বাকু অলিম্পিয়াডের পঞ্চম রাউন্ডে হারল নারী ও পুরুষ দল

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:০৬



বাকু অলিম্পিয়াডের পঞ্চম রাউন্ডে হারল নারী ও পুরুষ দল

আজারবাইজানের বাকু শহরে অনুষ্ঠানরত ৪২তম বিশ্ব দাবা অলিম্পিয়াডের ওপেন বিভাগের পঞ্চম রাউন্ডের খেলায় হেরে গেছে বাংলাদেশের নারী ও পুরুষ দল। ওপেন বিভাগে বাংলাদেশ পুরুষ দল ০.৫-৩.৫ পয়েন্টে জার্মানীর কাছে এবং মহিলা দল ১.৫-২.৫ পয়েন্টে মালদোভার কাছে হেরে যায়।

মঙ্গলবার অনুষ্ঠিত পঞ্চম রাউন্ডের খেলায় কেবল মাত্র ড্র করে পয়েন্টের ভাগ পেয়েছেন গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ। তিনি জার্মানীর গ্র্যান্ড মাস্টার বুহমান রাইনেরের সাথে ড্র করেন।

এছাড়া গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব গ্র্যান্ড মাস্টার নিসিপিয়ানু লিভিউ দিয়েতারের কাছে, গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব গ্র্যান্ড মাস্টার মেইয়ার জর্জের কাছে ও গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান গ্র্যান্ড মাস্টার ব্লুরাউম মেথিয়াসের কাছে হেরে যান। ফলে ওপেন বিভাগে বাংলাদেশ পুরুষ দল ৬ ম্যাচ পয়েন্ট ও ১৩ গেম পয়েন্ট লাভ করেছে।

মহিলা বিভাগের খেলায় মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন মালদোভার আন্তর্জাতিক মাস্টার পেটরেনকো সভেটলানাকে পরাজিত করেন এবং মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা মহিলা গ্র্যান্ড মাস্টার পারটেক এলিনার সাথে ড্র করেন। আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা আন্তর্জাতিক মহিলা মাস্টার বাকিউ দিয়ানার কাছে এবং মহিলা আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ মহিলা ফিদে মাস্টার গিতু পাওলা আলেকজান্দ্রার কাছে হেরে যান। ফলে ৫ খেলায় ৪ ম্যাচ পয়েন্ট ও ৯ গেম পয়েন্ট পেয়েছে মহিলা দল।


মন্তব্য