kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


বার্সেলোনায় যোগ দিচ্ছেন মেসির ছেলে থিয়াগো

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৪৯



বার্সেলোনায় যোগ দিচ্ছেন মেসির ছেলে থিয়াগো

লিওনেল মেসি সেই ১৩ বছর বয়স থেকে বার্সেলোনায়। যেন স্প্যানিশ ক্লাবটির ঘরের ছেলে।

তো এই অমিত প্রতিভাবান ফুটবলারের ছেলেকেও নিশ্চয়ই ভবিষ্যতে পেতে চাইবে ক্লাবটি। তা চায় বলেই শিগগিরই মেসির ৪ বছরের ছেলে থিয়াগো যোগ দিচ্ছে বার্সার ট্রায়াল স্কুলে। কিন্তু ছেলের নাকি ফুটবলে মনই নেই!

এফসিবিস্কুলা নামে একটি স্কুল বেশ কিছুদিন হলো চালু করেছে বিখ্যাত ক্লাবটি। সেখানে ৬ বছরের কম বয়সী শিশুরা বার্সার কোচদের কাছ থেকে ফুটবল কৌশল শেখে। এই স্কুলেই নাম লেখাচ্ছে মেসির প্রথম সন্তান। তিন থেকে পাঁচ বছরের শিশুদের জন্য একটি পাইলট প্রজেক্ট চালু করতে যাচ্ছে বার্সা। থিয়াগো মূলত এই প্রোগ্রামের অংশ হবে। কারণ বয়স কম। এবং এই পরীক্ষামূলক প্রজেক্ট চালু হচ্ছে বার্সার প্রথম দলের খেলোয়াড়দের সন্তানদের নিয়ে।

কিন্তু কেমন হবে থিয়াগোর ফুটবল দীক্ষার শুরু? বাসায় এমন খ্যাতিমান বাবা, তার আর কি লাগে! কিন্তু মেসিই সম্প্রতি জানিয়েছেন ছোট্ট থিয়াগোর ফুটবলে তেমন ঝোঁক নেই। "তাকে তেমন বল কিনে দেইনি বা খেলতে জোরও করিনি কখনো। কারণ বল সে তেমন পছন্দ করে না। " ৫বারের ফিফা বর্ষসেরা ফুটবলার ছেলের ব্যাপারে বলেছেন, "তবে এখনো আশা আছে। " বার্সার এই প্রজেক্টের কথা উল্লেখ করেই মেসি বলেছিলেন, "দেখা যাক এই রাস্তায় কি হয়। শুরুটা নিশ্চয়ই দারুণ হবে। " মেসির ছোটো ছেলে মাতেও। তার বয়স এখনো তিন হয়নি।


মন্তব্য