kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


সন্ত্রাসবাদ-জঙ্গিবাদের বিরুদ্ধে ক্রীড়াঙ্গণের প্রতিবাদ

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৫১



সন্ত্রাসবাদ-জঙ্গিবাদের বিরুদ্ধে ক্রীড়াঙ্গণের প্রতিবাদ

যে সমস্যাটা তৈরি হয়েছে তা সমূলে উৎপাটন করতে হবে। কেউ বললেন, ঐক্যবদ্ধ ভাবে রুখতে হবে এই সন্ত্রাসবাদ।

সবাই একমত, সম্মিলিত ভাবে এই প্রতিবাদ জানানোটা জরুরি। বুধবার বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদের উদ্যোগে রাজধানীতে হলো সন্ত্রাসবিরোধী শোভাযাত্রা। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে এটি বাংলাদেশের ক্রীড়াঙ্গণের ঐক্যবদ্ধ প্রতিবাদ।

সকাল ১১টায় এই শোভাযাত্রা শুরু হয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে। সেটি প্রেসক্লাবে গিয়ে শেষ হয়। এই প্রতিবাদ শোভাযাত্রায় বিভিন্ন ক্রীড়া সংগঠন ছিল। ছিলেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক, সাবেক অধিনায়ক, সাবেক খেলোয়াড়রা। মন্ত্রী, এমপিরা ছিলেন। আরো ছিলেন ক্রীড়া সাংবাদিকরা এবং তাদের সংগঠন।

উল্লেখযোগ্যদের মধ্যে শোভাযাত্রায় ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, যুব ও ক্রীড়া উপমন্ত্রী  আরিফ খান জয়, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির, সাংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক শফিউল আরেফিন টুটুল, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস, ডিএমপি কমিশনার মারুফ হাসান, বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক ও সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু, স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক জাকারিয়া পিন্টু, প্রতাপ শংকর হাজরা, বাদল রায়, হাসানুজ্জামান বাবলু, সত্যজিৎ রায় রুপু, বাংলাদেশ জাতীয় দলের বর্তমান অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, ইমরুল কায়েস, রুবেল হোসেন, এনামুল হক বিজয় সহ ক্রীড়াঙ্গনের সঙ্গে যুক্ত আরো অনেকে।


মন্তব্য