kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


রিওর পতিতালয়ে গিয়েছিলেন আমেরিকার অলিম্পিয়ানরা!

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১৫



রিওর পতিতালয়ে গিয়েছিলেন আমেরিকার অলিম্পিয়ানরা!

গুঞ্জনটা আগেই শোনা গেছে। কিন্তু কেউ স্বীকার করছিল না।

বলা হচ্ছিল, আমেরিকার বাস্কেটবল 'ড্রিম টিম' রিওতে বিতর্কিত এক রাত কাটিয়েছিল। সেটি অলিম্পিক ভিলেজের বাইরে। কোথায় গিয়েছিলেন তারা? অনেকে বলেন, 'পতিতালয়'। কিন্তু নিশ্চিত করা যাচ্ছিল না। শেষ পর্যন্ত রিওর বাস্কেটবলের সোনা জেতা আমেরিকান দলের সদস্য জিমি বাটলারই নিশ্চিত করলেন খবরটা। হ্যাঁ, পতিতালয়েই গিয়েছিল দল!

গত আগস্টের শুরুতে তখন অলিম্পিক চলছে। এমন এক রাতের শেষে মার্কিন বাস্কেটবল দলের সদস্য ডিআন্ড্রে জর্ডান, ডি মার্কাস 'বুগি' কাজিনস ও ডিমার ডিরোজান ভিলেজে ফিরলেন। ছবি প্রকাশ পায়। দেখা যায় খেলোয়াড়রা বারে ড্রিংক করছেন। ঘটনা ওখানে শেষ হলেও আসলে তা শেষ হয়নি। গুঞ্জন চলছিল।

বাটলার ফক্স স্পোর্টসের একটি অনুষ্ঠানে এবার জানালেন সেই রাতের গল্প। বলেছেন, তারা গিয়েছিলেন বারে। সেখান থেকে কয়েকজন খেলোয়াড় 'স্পা'র খোঁজে গেলেন। এবং যেখানে ঢুকে পড়লেন সেটি আসলে ছিল একটি পতিতালয়! ঢুকে তারা আবিস্কার করেন স্বল্প পোষাকের ললনাদের।

"ভুল করে হয়েছিল ওটা। " বাটলারকে প্রশ্ন করা হয়, আপনিও গিয়েছিলেন? বাটলারের ত্বরিৎ জবাব, "কে আমি? নাহ। আমি ওই দলে ছিলাম না। " এই পতিতালয় কেলেঙ্কারি রিওতে মার্কিন অলিম্পিয়ানদের একমাত্র কেলেঙ্কারি না। কিংবদন্তি সাঁতারু রায়ান লোকটি ও তার তিন সতীর্থ রিওতে ডাকাতির মিথ্যে গল্প ফেঁদেছিলেন। পরে তাদের বানোয়াট গল্প ধরা পড়ে। তারা ক্ষমাও চান।


মন্তব্য