kalerkantho


ক্রিকেট নেই, গলফে সময় দিচ্ছেন ধোনি

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০৩



ক্রিকেট নেই, গলফে সময় দিচ্ছেন ধোনি

ক্রিকেট ছাড়েননি। তবে এই মুহূর্তে খেলায় নেই।

তো ভারতের সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক এমএস ধোনি সময়টাকে কাজে লাগালেন। গলফে মন দিলেন। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে ধোনি ছবি আপলোড করে লিখেছেন, "গলফ খেলার জন্য পারফেক্ট আবহাওয়া। "

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ভারতকে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিয়েছেন ধোনি। ২০১৪ সালের ডিসেম্বরে টেস্ট থেকে অবসর নেন। ২০১৯ বিশ্বকাপ খেলার দিকে চোখ। তো আমেরিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি মাত্র ম্যাচ হলো। অন্যটি বাতিল হলো। ১ রানে জিতে সিরিজ জিতলো ক্যারিবিয়ানরা।

তবে সেদিন ধোনির ভাগ্য ভালো থাকলে জয় হতো ভারতের। বিশ্ব রেকর্ড গড়া ৪৮৯ রানের ম্যাচের শেষ বল। দুই রান হলে জেতে ভারত। সেই সাথে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জেতার নতুন বিশ্ব রেকর্ড হয়। কিন্তু ধোনি ডোয়াইন ব্রাভোর স্লোয়ারে ক্যাচ দেন। ক্যারিবিয়ানরা ম্যাচ জেতে। এভাবে আউট হওয়ার জন্য সমালোচনায় বিদ্ধ হন ধোনি।

ওই ম্যাচে ইভিন লুইসের ১০০ ও জনসন চার্লসের ৭৮ রান ক্যারিবিয়ানদের বড় সংগ্রহ দেয়। টি-টোয়েন্টি ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ ৬ উইকেটে ২৪৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ। এরপর লোকেশ রাহুল অপরাজিত ১১০ রান করেন। ৬২ রান আসে রোহিত শর্মার ব্যাট থেকে। জয়ের কাছে পৌঁছে যায় ভারত। কিন্তু ৪ উইকেটে টি-টোয়েন্টি ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ ২৪৪ রানে থামে তারা। অধিনায়ক ধোনি সেদিন পারেননি দলকে ঐতিহাসিক জয় এনে দিতে। আগামী মাসে দেশের মাটিতে নিউজিল্যান্ডের সাথে ৫ ওয়ানডের সিরিজে ভারতে নেতৃত্ব দেবেন ধোনি।


মন্তব্য